আইনজীবীকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ

রাজধানীর সূত্রাপুর থানার নাশকতার মামলায় গ্রেপ্তার বিএনপির নেতা ও আইনজীবী মোস্তাফিজুর রহমানকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত (সিএমএম) এই নির্দেশ দেন।

আদালত–সংশ্লিষ্ট সূত্র বলছে, মোস্তাফিজুর রহমানকে বৃহস্পতিবার ঢাকার জজকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করে সূত্রাপুর থানা-পুলিশ। তাঁকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে মোস্তাফিজুর রহমানকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে তাঁকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন।

মামলায় সূত্রাপুরের স্থানীয় বিএনপির নেতা মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে সরকারি কাজে বাধা এবং গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে। রিমান্ড আবেদনে বলা হয়, মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য এই আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। গত সেপ্টেম্বর মাসে সূত্রাপুর থানায় এই মামলা করে পুলিশ। এই থানায় মোস্তাফিজের নামে বেশ কয়েকটি নাশকতার মামলা রয়েছে।

মোস্তাফিজুর রহমানের এক ভাতিজা মো. সুমন প্রথম আলোকে বলেন, ঢাকার আদালত এলাকা থেকে তাঁর চাচা মোস্তাফিজুরকে গ্রেপ্তার করেছে পুলিশ।