নিজেরা নিজেরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর তিনটি আসনে স্বামী-স্ত্রী, একটিতে মামাতো-ফুফাতো ভাই প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। আসনগুলো হলো নোয়াখালী-৩, ৫ ও ৬। গত ২৮ নভেম্বর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দাখিল হওয়া মনোনয়নপত্রের তালিকা পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্য অনুযায়ী নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু। কিন্তু একই আসনে প্রার্থী হয়েছেন বুলুর স্ত্রী শামীমা বরকত। তিনিও বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।
নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) আসনে বিএনপির প্রার্থী দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। এখানে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসীমউদ্দীন মওদুদও।
নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ আয়েশা ফেরদাউস। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ আলীও। তাঁরা উভয় স্বামী-স্ত্রী।
অন্যদিকে, এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন সাবেক সাংসদ ফজলুল আজিম। একই আসনে তাঁর ফুফাতো ভাই মাহমুদ আলী রাতুল আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।