১৬টি ভোটকেন্দ্র 'গুরুত্বপূর্ণ'

খাগড়াছড়ির দীঘিনালার পাঁচটি ইউনিয়নের ২৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। এসব কেন্দ্রের নিরাপত্তার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা চাওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।
গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রগুলো হলো ১ নম্বর মেরুং ইউনিয়নের জামতলী এবতেদায়ি মাদ্রাসা, ছোট মেরুং উচ্চবিদ্যালয়, হাজাধনমুনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফুলচাঁন কারবারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর রেংকার্যা উচ্চবিদ্যালয়কেন্দ্র, ২ নম্বর বোয়ালখালী (সদর) ইউনিয়নের কাটারুংছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্র, ৩ নম্বর কবাখালী ইউনিয়নের হাচিনসনপুর উচ্চবিদ্যালয় ও পাবলাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪ নম্বর দীঘিনালা ইউনিয়নের উদাল বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়াদম উচ্চবিদ্যালয় ও বানছড়া উচ্চবিদ্যালয়কেন্দ্র, ৫ নম্বর বাবুছড়া ইউনিয়নের দক্ষিণ বাবুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুনছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জারুলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভারত সীমান্তবর্তী নাড়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা বলেন, উপজেলার পাঁচটি ইউনিয়নের ২৮টি কেন্দ্রের মধ্যে ভারত সীমান্তবর্তী নাড়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে হেলিকপ্টারযোগে ভোট গ্রহণের জন্য কর্মকর্তা ও ভোট গ্রহণের সরঞ্জাম পাঠানো হবে।
দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার দেব প্রথম আলোকে বলেন, উপজেলার পাঁচটি ইউনিয়নের ২৮টি ভোটকেন্দ্রের পূর্বের নির্বাচনের পরিবেশ ও ঘটনাবলি বিবেচনা করে ১৬টি ভোটকেন্দ্রকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া ভোটকেন্দ্রে নিরাপত্তাব্যবস্থার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নির্দেশনা চাওয়া হয়েছে।