৮০০ জনকে মনোনয়ন দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ: হাছান মাহমুদ

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ বলেছেন, ৩০০ আসনে ৮০০ জনকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ ঘটেছে। বাংলাদেশের ইতিহাসে কোনো রাজনৈতিক দল ইতিপূর্বে ৩০০ আসনে ৮০০ জনকে মনোনয়ন দেয়নি।

আজ শনিবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় সংসদ নির্বাচন-সমসাময়িক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, দুষ্টু লোকেরা বলছে বিএনপি নাকি নির্বাচনী তহবিল সংগ্রহসহ আরও বিভিন্ন কারণে সবাইকে চিঠি দিয়েছে। বিএনপির রাজনৈতিক দৈউলিয়াত্ব মনোনয়নের মাধ্যমে প্রচণ্ডভাবে উঠে এসেছে। তিনি বলেন, বিএনপি প্রতিদিন সংবাদ সম্মেলন করে মিথ্যা সংবাদ পরিবেশন করছে, এটা আচরণবিধির চরম লঙ্ঘন। বাংলাদেশে দুই বছরের বেশি দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অযোগ্য হলেও যাবজ্জীবন দণ্ডিত আসামি তারেক রহমান নির্বাচনে অযোগ্য হয়েও কীভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নের জন্য কারা যোগ্য তা, ঠিক করে দেন? এটিও আচরণবিধির চরম লঙ্ঘনের মধ্যে পড়ে।

সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রকৃতপক্ষে নির্বাচনের মাঠে নেমে বিএনপি নেতারা বুঝতে পেরেছেন, নির্বাচনের মাঠে তাঁদের জনসমর্থন নেই, কর্মীদের সমর্থনও নেই। কারণ এত দিন যেসব নেতা–কর্মীদের খবর রাখেনি, তাদের জন্য কর্মীরা নামার কোনো কারণ নেই। বিএনপি নেতাদের বক্তব্যে মনে হচ্ছে, তাঁরা পালানোর পথ খুঁজছেন। বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, নির্বাচন ছেড়ে মাঝপথে পালানোর চেষ্টা না করে নির্বাচনের মাঠে থাকুন। আমরা একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্রের অভিযাত্রাকে অব্যাহত রাখতে চাই।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।