জাপার মহাসচিব ও বিএনপির রনির মনোনয়নপত্র বাতিল

রুহুল আমিন হাওলাদার, গোলাম মাওলা রনি
রুহুল আমিন হাওলাদার, গোলাম মাওলা রনি

ঋণখেলাপি হওয়ার কারণে পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির মহাসচিব (জাপা) এ বি এম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ ছাড়া হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালী-৩ আসনে বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।

আজ রোববার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী তাঁদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

এর আগে সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত পটুয়াখালী-১ আসনের মনোনয়নপত্র বাছাইয়ের সময় নির্ধারিত থাকলেও রুহুল আমিন হাওলাদারের আইনজীবী বিকেল ৪টায় বাছাই করার আবেদন জানান। সে পরিপ্রেক্ষিতে বিকেল ৪টায় রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাছাই করা হয়।

পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো ঋণখেলাপির তালিকায় নাম থাকায় রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-৩ আসনে বিএনপির তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে গোলাম মাওলা রনি ছাড়াও ঋণ খেলাপির কারণে বিএনপির আরেক প্রার্থী গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ শাহজাহানের মনোনয়নপত্রও বাতিল ঘোষণা করা হয়। তবে বিএনপি থেকে মনোনীত আরেক প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে।