হাবিবুরের আয় বেড়েছে ১৫ গুণ, স্ত্রীর নগদ টাকা দ্বিগুণ

হাবিবুর রহমান মোল্লা
হাবিবুর রহমান মোল্লা

পাঁচ বছরের ব্যবধানে ঢাকা-৫ আসনের সাংসদ হাবিবুর রহমান মোল্লার বাড়িভাড়া বাবদ আয়ই বেড়েছ ১৫ গুণের বেশি। ২০১৩ সালের হলফনামায় তিনি বাড়ি, অ্যাপাটমেন্ট, দোকান ও অন্যান্য ভাড়া বাবদ বার্ষিক আয় দেখিয়েছিলেন ১০ লাখ ৯ হাজার ৮৬৪ টাকা। এবার হলফনামায় একই খাতে বার্ষিক আয় দেখিয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৯১৬ টাকা। একই সঙ্গে তাঁর অস্থাবর সম্পত্তিও বেড়েছে। তবে তাঁর হাতে নগদ টাকা বাড়েনি, নগদ টাকা বেড়েছে তাঁর স্ত্রীর হাতে।

 আসন্ন একাদশ জাতীয় সাংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে হাবিবুর রহমান মোল্লা নির্বাচন কমিশনে মনোনয়নপত্রের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছেন, তাতে এই তথ্য উল্লেখ রয়েছে।

হলফনামার তথ্য অনুযায়ী, হাবিবুর রহমান মোল্লার হাতে ২ লাখ ৮১ হাজার ৯৭৯ টাকা জমা আছে। পাঁচ বছর আগে ছিল ৩৩ লাখ ৪২ হাজার ৯১২ টাকা। তবে তাঁর স্ত্রীর হাতে এবার জমা আছে ৩৪ লাখ ৫ হাজার ১০৫ টাকা। পাঁচ বছর আগে তাঁর কাছে ছিল ১৬ লাখ ৮৮ হাজার ১২৫ টাকা। 

হাবিবুর রহমান মোল্লার অস্থাবর সম্পদের মধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ১২ লাখ ৪৭ হাজার ২৫০ টাকা। আগে ছিল ৪৬ লাখ ৮ হাজার ১৮৪ টাকা। বাস, ট্রাক, মোটরগাড়ি, মোটরসাইকেল ইত্যাদি বাবদ অস্থাবর সম্পদ ৭৫ লাখ ৭১ হাজার ৬০০ টাকা। আগে তা ছিল ৩৯ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা। এককথায় গত পাঁচ বছরে তাঁর অস্থাবর মোট সম্পদ ছিল ৭৮ লাখ ৮৪ হাজার ৬৯৬ টাকা, এবার তা বেড়ে দাঁড়িয়েছে ৯২ লাখ ৪৫ হাজার ৮২৯ টাকা। অর্থাৎ গত পাঁচ বছরে তাঁর অস্থাবর সম্পদ বেড়েছে ১৩ লাখ ৬১ হাজার ১৩৩ টাকা।

সাংসদ হাবিবুর রহমান মোল্লার স্থাবর সম্পদ পাঁচ বছর আগে ছিল ৬ কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৯৯৬ টাকা, যা এবার বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ৩৫ লাখ ১৬ হাজার ৩২০ টাকা। তবে এবার তাঁর ঋণ আছে ৮ কোটি ১৭ লাখ ৯৫ হাজার ৫৬০ টাকা। গত নির্বাচনের সময় তাঁর ঋণ ছিল ৩ কোটি ৫০ লাখ ৫০ হাজার টাকা।