এরশাদ শতভাগ ভালো আছেন: রাঙ্গা

মসিউর রহমান রাঙ্গা
মসিউর রহমান রাঙ্গা

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ‘শতভাগ সুস্থ’ আছেন বলে জানিয়েছেন দলটির নতুন মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেছেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এরশাদের সিঙ্গাপুরে যাওয়ার প্রয়োজন আছে। কিন্তু দলের স্বার্থেই ১০ ডিসেম্বরের আগে যাচ্ছেন না তিনি।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সম্মিলিত জাতীয় জোটের নেতাদের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী রাঙ্গা। তিনি জানান, আজ সকালে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, ছেলে সাদ এবং তাঁর সঙ্গে কথা বলেছেন হুসেইন মুহম্মদ এরশাদ।
একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আসন নিয়ে দর-কষাকষির মধ্যেই অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ। তাঁর অসুস্থতা নিয়ে দলের ভেতরে-বাইরে নানা কথা আছে। তিন দিন আগে তিনি বাসায় ফেরেন। জাপা সূত্র আজ প্রথম আলোকে জানায়, গতকাল সোমবার রাতে আবার সিএমএইচে চলে যান এরশাদ।
গতকালই হঠাৎ করে এরশাদ দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে বাদ দেন। মনোনয়ন নিয়ে বাণিজ্যের অভিযোগে হাওলাদারকে বাদ দেওয়া হয় বলে দলের কেউ কেউ অভিযোগ তুলেছিলেন।

মনোনয়ন–বাণিজ্য নিয়ে অভিযোগের বিষয়ে আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টির কেউ মনোনয়ন–বাণিজ্যের সঙ্গে জড়িত থাকলে প্রেসিডিয়ামে আলোচনার মাধ্যমে কমিটি গঠন করে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার শারীরিক অসুস্থতার জন্য নিজেই পার্টি চেয়ারম্যানের কাছে পদত্যাগ করেছেন, তিনি এখনো পার্টির প্রেসিডিয়াম সদস্য আছেন।

মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগির বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, ৯ ডিসেম্বরের মধ্যেই মহাজোটের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। যাঁরা নির্বাচনে জিততে পারবেন এবং মাঠপর্যায়ে গ্রহণযোগ্যতা আছে, তাঁদেরই মনোনয়ন দেওয়া হবে। মহাজোটের বন্ধুদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমেই চূড়ান্ত হবে মহাজোটের প্রার্থী তালিকা।

মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টি ৫৪ থেকে ৫৫টি আসন প্রত্যাশা করছে, যেখানে জাতীয় পার্টি জিতে আসতে পারবে। এই আসনগুলোতে আমাদের শক্তিশালী প্রার্থী আছে। তবে মহাজোটের চূড়ান্ত প্রার্থী তালিকা সংবাদ সম্মেলন করে জানিয়ে দেওয়া হবে। রাঙ্গা বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ সংসদ নির্বাচন করলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এস. এম. ফয়সল চিশতী, মো. হাফিজ উদ্দিন, সম্মিলিত জাতীয় জোটের বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল আহমেদ, বিএনএর চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক ইসলাম উদ্দিন দুলাল প্রমুখ।