জাপা থেকে মহাজোটের প্রার্থী ঘোষণার দাবি

আবু সালেক
আবু সালেক

পঞ্চগড়-১ আসনে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেককে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী ঘোষণার দাবি জানানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে পঞ্চগড় জেলা শহরের রওশনাবাগ এলাকায় দলীয় কার্যালয়ে জেলা জাতীয় পার্টি এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায়।

সংবাদ সম্মেলনে মহাজোটের মনোনয়নপ্রত্যাশী ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেক লিখিত বক্তব্যে বলেন, ‘২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে আমাকে মহাজোটের প্রার্থী করায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একসময় এই আসনটি বিএনপির ঘাঁটি বলে পরিচিত ছিল। তারপরও এর আগে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির পূর্ণ সমর্থনে আওয়ামী লীগের প্রার্থী তৎকালীন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজাহারুল হক প্রধান বিএনপির শক্তিশালী প্রার্থী জমির উদ্দিন সরকারকে পরাজিত করে নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে জাতীয় প্রার্টির প্রার্থী হিসেবে আমাকে মহাজোটের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু আওয়ামী লীগের স্থানীয় কিছু নেতার অসহযোগিতার কারণে জাসদ প্রার্থী নাজমুল হক প্রধানের কাছে আমাকে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হতে হয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, মহাজোট গঠনের পর থেকে জননেত্রী শেখ হাসিনাকে তাঁরা সব কাজে সার্বিক সহযোগিতা করে এসেছেন। মহাজোটের শরিক হিসেবে একবারও এই আসনে জাতীয় পার্টি থেকে সাংসদ নির্বাচিত হয়নি। সেই দৃষ্টিকোণ থেকে শেষবারের মতো এবার মহাজোটের প্রার্থী হিসেবে তাঁকে মনোনীত করার জন্য মহাজোট নেত্রীর কাছে দাবি জানানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির সভাপতি রেজাউল করিম রেজা। এতে জেলা জাতীয় পার্টির সহসভাপতি ও তেঁতুলিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোখলেছার রহমান, জেলা জাতীয় পার্টির দপ্তর সম্পাদক মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা–বিষয়ক সম্পাদক আনসার আলী, বোদা উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও পঞ্চগড়-২ আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লুৎফর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড়-১ আসনে এবার আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি সাবেক সাংসদ মজাহারুল হক প্রধানকে মনোনয়ন দেওয়া হয়েছে। এই আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেক।