নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: মেনন

রাশেদ খান মেনন । ফাইল ছবি
রাশেদ খান মেনন । ফাইল ছবি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল বিএনপি। সুতরাং দুর্নীতিসংক্রান্ত ঝামেলাসহ নানা অনিয়ম নিয়ে তাদের তথাকথিত হেভিওয়েট প্রার্থীরা যে মনোনয়ন থেকে ছিটকে যাবেন, এটা তারাও জানে। কিন্তু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি একটা ইস্যু বানাতে চাচ্ছে এবং নির্বাচন কমিশনকে চাপে রাখতে চাচ্ছে।

আজ মঙ্গলবার বিকেলে সমাজকল্যাণমন্ত্রীর মিন্টো রোডের বাসভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪টি সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন রাশেদ খান মেনন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাশেদ খান মেনন। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা তাঁর নির্বাচনী আসনের আওতাধীন।

মতবিনিময়ে সমাজকল্যাণমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের খেলায় মেতে উঠতে ও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার নীলনকশা সাজাতে সংসদীয় ৩০০টি আসনে তাদের ৮০০ জন প্রার্থীকে নমিনেশন দিয়েছিল বিএনপি। এটা থেকে নির্বাচন নিয়ে তাদের দুরভিসন্ধি স্পষ্ট ফুটে ওঠে। কিন্তু তাদের কোনো ষড়যন্ত্রই আর কাজে লাগবে না। দেশের মানুষ এবারের নির্বাচনে উন্নয়নের পথ থেকে এক চুলও সরবে না।

সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল হামিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক আবু মুছা চৌধুরী, কারিগরি কর্মচারী সমিতির সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক মাহাবুব সরকার, কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি সোহরাব মোরশেদ, সাধারণ সম্পাদক জাহিদ আলম, চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. শাহজাহান, সাধারণ সম্পাদক মো. সেলিম মিয়া প্রমুখ।