আচরণবিধি লঙ্ঘনের দায়ে মওদুদের তিন সমর্থকের জরিমানা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন করার দায়ে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ) আসনের বিএনপির প্রার্থী মওদুদ আহমদের তিন সমর্থককে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার রামপুর ইউনিয়নের বামনী বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোহাম্মদ ইয়াছিন এ জরিমানা করেন।

অর্থদণ্ডপ্রাপ্ত তিন সমর্থক হলেন রামপুর এলাকার নাঈমুল হক, মোশারফ হোসেন ও আবদুল্লা আল-মামুন। তাঁদের প্রত্যেকের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

জানতে চাইলে বিএনপির প্রার্থীর তিন সমর্থককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়াছিন। প্রথম আলোকে তিনি বলেন, নির্বাচনী আচরণবিধির–৮ (ক) ধারা লঙ্ঘন করে অনেকগুলো মোটরসাইকেল নিয়ে শোডাউন করার অপরাধে ওই জরিমানা করা হয়েছে। একই সময় বিএনপির প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার বিষয়ে অনুরোধ জানানো হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম দাবি করেছেন, বিএনপির প্রার্থী মওদুদ আহমদ কিংবা তাঁদের সমর্থকেরা রামপুর ইউনিয়নের বামনী বাজারে কোনো ধরনের শোডাউন কিংবা নির্বাচনী প্রচারণা চালাননি। মওদুদ আহমদ বিগত দিনে রামপুর এলাকায় মৃত্যুবরণকারী বিএনপির কয়েকজন নেতার কবর জেয়ারত করতে ওই এলাকায় গিয়েছিলেন। তাঁর আগমনের খবরে নেতা-কর্মীরা দেখা করতে এসেছিলেন। কিন্তু এরই মধ্যে হঠাৎ নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে গিয়ে হাজির হয়ে তিনজনকে জরিমানা করেন।