৩০ তারিখের ভোটের রায়ে বিপ্লব হবে

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন অর্থাৎ ৩০ ডিসেম্বর ভোট বিপ্লব হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচন হবে কি না, এ নিয়ে কারও সন্দেহ নেই। কোনো মিডিয়াতে এ ধরনের সংশয় নিয়ে খবর প্রকাশ হয়নি। ইনশা আল্লাহ নির্বাচন হবে, বিএনপি সরে গেলেও হবে।

ধানমন্ডিতে আজ বুধবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

১০ তারিখের পর জনগণ রাস্তায় নামবে—নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার এমন বক্তব্যের জবাবে মন্ত্রী কাদের বলেন, সরকার কী ভূমিকা পালন করছে, সেটা জনগণ ৩০ তারিখের ভোটে বুঝিয়ে দেবে। তিনি বলেন, ‘মান্না সাহেব অপেক্ষা করুন। ৩০ তারিখে বাংলার মানুষের রায়ে ভোট বিপ্লব হবে, তখন বুঝতে পারবেন আপনার ধারণা কত অবাস্তব।’

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কারও জন্য আটকে থাকবে না। কেউ যদি সরেও যায়, নির্বাচন সরবে না। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

সরকারের নীলনকশা বাস্তবায়ন করছে নির্বাচন কমিশন—বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন বানচালের নীলনকশা লন্ডন থেকে করছে। আওয়ামী লীগের কোনো নীলনকশা নেই, নীলনকশা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ৯ তারিখ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরপর বিদ্রোহীদের সঙ্গে সঙ্গে বহিষ্কার করা হবে।

নির্বাচনের সুস্থ পরিবেশ নেই, বিএনপির এমন অভিযোগের জবাবে কাদের বলেন, অসুস্থ পরিবেশ কোথায় সৃষ্টি হয়েছে এই নগরীতে? এই মুহূর্তে এই ঢাকা শহরে কোথায় পরিবেশ অসুস্থ? যেটুকু অসুস্থ হয়েছে, সেটা পল্টনে বিএনপি করেছে। আওয়ামী লীগের তরফ থেকে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হবে না। তিনি আরও বলেন, ‘আমরা কোনো বিশৃঙ্খলা করব না, এ ব্যাপারে আমাদের নেত্রী নেতা-কর্মীদের সতর্ক করে দিয়েছেন। কিন্তু বিএনপি যদি বিশৃঙ্খলা-নাশকতা করতে চায়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের প্রতিরোধ করতে হবে। এবার বিজয়ের উৎসবের মতো ভোট হবে, এ জন্য বিএনপির মনটা একটু খারাপ।’