আসাদুজ্জামানের মনোনয়ন বৈধ, আবার জমবে মাঠ

মসিউর রহমান রাঙ্গা ও আসাদুজ্জামান বাবলু
মসিউর রহমান রাঙ্গা ও আসাদুজ্জামান বাবলু

নির্বাচন কমিশনে আপিলে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করায় আবার জমে উঠতে শুরু করেছে নির্বাচনী পরিবেশ। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনে আপিলের শুনানি শেষে বাবলুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ বিধিসম্মত না হওয়ায় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় আসাদুজ্জামান বাবলুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এই আসনের বর্তমান সাংসদ জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী।

আসাদুজ্জামানের মনোনয়নপত্র বৈধতা পাওয়ায় গঙ্গাচড়ায় বাবলু সমর্থকেরা মিষ্টি বিতরণ করেন। আসাদুজ্জামান গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

গতকাল শুক্রবার সকালে গঙ্গাচড়া উপজেলার বিভিন্ন এলাকায় গেলে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা যায়। ভোটারদের ভাষ্য, বাবলু মনোনয়ন ফিরে পাওয়ায় ভোট এবার জমে উঠবে। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার গজঘণ্টা ইউনিয়নের একজন শিক্ষক বললেন, ‘বাবলুর মনোনয়ন বাতিল হওয়ায় এলাকাত ভোটের আনন্দ-উল্লাস একেবারে নিভি যায়। কিন্তু যখন শোনা গেল, বাবলু মনোনয়ন ফিরি পাইছে, তখন থাকি এলাকাত উল্লাস শুরু হইল। মনে হইল যেন আইজে ভোট শুরু হইল।’

গঙ্গাচড়া সদর ইউনিয়নের চেংমারী গ্রামের কৃষক শমসের মিয়া (৫০) বলেন, ‘ভোটোত যদি প্রতিযোগিতা না হয়, তাইলে কি ভোটের মজা থাকে? হামরা চাই সবায় ভোট করুক, বিচার করবে জনগণ।’