নির্বাচন করতে পারছেন না আলী আজগর

আলী আজগর
আলী আজগর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া আটকে গেল ময়মনসিংহ-১ আসনের বিএনপির প্রার্থী আলী আজগরের।

রিটার্নিং কর্মকর্তা আজগরের মনোনয়নপত্র গ্রহণ করেন, যা নির্বাচন কমিশন বহাল রাখেন। তবে ঋণ খেলাপির অভিযোগে ফার্মার্স ব্যাংকের করা এক রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ওই সিদ্ধান্ত স্থগিত করেন। এই আদেশের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে গিয়ে আজ মঙ্গলবার বিফল হয়েছেন এই প্রার্থী।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ আজ আলী আজগরের করা আবেদনটি খারিজ করে দিয়েছেন। এতে নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না বলে জানিয়েছেন তাঁর আইনজীবী এ এফ হাসান আরিফ।

এর আগে ২ ডিসেম্বর তাঁর মনোনয়নপত্র গ্রহণ করে রিটার্নিং কর্মকর্তা। আলী আজগর ঋণ খেলাপি দাবি করে ফার্মার্স ব্যাংক ইসিতে আপিল করে, ৮ ডিসেম্বর ইসি ব্যাংকটির আপিল নামঞ্জুর করে। রিটার্নিং কর্মকর্তা ও ইসির এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করে ফার্মার্স ব্যাংক। এর প্রেক্ষিতে হাইকোর্ট ৯ ডিসেম্বর রুলসহ আদেশ দেন। নির্বাচনে প্রার্থী হিসেবে তাঁর মনোনয়নপত্র গ্রহণে সিদ্ধান্ত স্থগিত করা হয়। এর বিরুদ্ধেই তিনি আপিল বিভাগে আবেদন করেন যা চেম্বার বিচারপতির আদালত হয়ে আজ নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে। ব্যাংকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জহুরুল ইসলাম মুকুল।