সাতক্ষীরায় ধানের শীষের প্রার্থী জামায়াতের নেতা গ্রেপ্তার

জি এম নজরুল ইসলাম
জি এম নজরুল ইসলাম

সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালীগঞ্জের একাংশ) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী জি এম নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার বেলা দেড়টার দিকে শ্যামনগর উপজেলা সদরের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নজরুল ইসলাম জামায়াতের নেতা। বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তিনি। নজরুলের সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে জামায়াতের নেতা ও শ্যামনগর উপজেলা পরিষদের বরখাস্ত চেয়ারম্যান আব্দুল বারী, পদ্মপুকুর ইউনিয়ন জামায়াতের আমীর আবদুর রব ও জামায়াত নেতা শেখ আব্দুল বারীকে।

সাতক্ষীরা জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান মুঠোফোনে বলেন, তাঁরা স্বাভাবিকভাবে নির্বাচনী প্রচার চালাতে পারছেন না। তাঁদের পোস্টার ও প্রচারপত্র লুট করে পুড়িয়ে দেওয়া হচ্ছে নিয়মিত। নেতা-কর্মীদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। ফলে নির্বাচনী কৌশল নিয়ে বিএনপির প্রার্থী জামায়াতের নেতা নজরুল ইসলাম তাঁর ইসমাইলপুর গ্রামে বাড়িতে দুপুরে কয়েকজনকে নিয়ে পরামর্শ করছিলেন। বেলা দেড়টার দিকে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) মো. আনিছুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে যায়। একপর্যায়ে নজরুল ইসলামসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

আজিজুর রহমান দাবি করেন, তাঁদের জানামতে যে কয়টি মামলা রয়েছে সব কটিতে নজরুল ইসলাম ও আব্দুল বারী জামিনে আছেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম চারজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, নাশকতার অভিযোগে দায়ের করা ১২টি মামলায় জিএম নজরুল ইসলামের বিরুদ্ধে, পাঁচটি মামলায় আব্দুল বারীর বিরুদ্ধে ও চারটি মামলায় শেখ আব্দুল বারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাৎক্ষণিকভাবে এসব পরোয়ানা পাওয়া গেছে। পরোয়ানার সংখ্যা আরও বাড়তে পারে। তবে আবদুর রবের বিরুদ্ধে মামলা বা পরোয়ানা আছে কি না, তা তিনি তাৎক্ষণিকভাবে বলতে পারেননি।