কারাগারে থাকায় প্রচারণায় বিএনপির প্রার্থীর মেয়ে

কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) আসনে বিএনপির প্রার্থী মনিরুল হক চৌধুরী কারাগারে থাকায় তাঁর পক্ষে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন তাঁর মেয়ে চৌধুরী সায়মা ফেরদৌস। তফসিল ঘোষণার পর থেকে বাবার জন্য দলীয় মনোনয়ন ফরম ও মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেওয়া, বাছাই প্রক্রিয়াসহ নানা ধরনের কাজে তিনিই অংশ নিচ্ছেন।
গতকাল রোববার বেলা ১১টা থেকে নিজ বাড়িতে নাঙ্গলকোট উপজেলা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেন সায়মা ফেরদৌস। এর আগে বিভিন্ন এলাকায় গিয়ে গণসংযোগ করেন তিনি। সায়মা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অধ্যাপক।
গতকাল নাঙ্গলকোট উপজেলা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সায়মা ফেরদৌসের বৈঠকে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। বৈঠকে তৃণমূলের নেতারা বলেছেন, যত প্রতিকূলতা আসুক না কেন, মাঠে থাকবেন বিএনপির নেতা-কর্মীরা। একে একে তাঁদের তিন নেতাকে কারাগারে পাঠিয়ে আওয়ামী লীগ নির্বাচন পার করতে চায়। তাঁরা এসব বিষয়ে সোচ্চার রয়েছেন। তাঁরা কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন।
বৈঠকে উপস্থিত ইউনিয়ন কমিটির নেতারা জানান, তাঁদের পুলিশ দিয়ে হয়রানি করা হচ্ছে। এলাকায় নির্বাচন করার পরিবেশ ব্যাহত করা হচ্ছে। রাতে তাঁরা বাড়িতে ঘুমাতে পারেন না। তবুও তাঁরা নেতার জন্য কাজ করতে চান।
সায়মা ফেরদৌস বলেন, গত ২৪ অক্টোবর তাঁর বাবাকে একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এরপর আরও মামলা দেওয়া হয়। তাঁরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসেন। এরপর নতুন করে আবার মামলা দেওয়া হয়। এরই মধ্যে আইনি লড়াইয়ের বাইরে বাবার মনোনয়নপত্র সংগ্রহ, জমা দেওয়া, প্রার্থী যাচাই–বাছাইয়ে থাকা, গণসংযোগ সবকিছুই তাঁকে
করতে হচ্ছে।