শীত-বৃষ্টিতেও সাহারার গণসংযোগ

শীত ও বৃষ্টির মধ্যে বিপুলসংখ্যক নেতা–কর্মী ও সমর্থক নিয়ে ঢাকা–১৮ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাহারা খাতুন দক্ষিণখান ইউনিয়নের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন।

গতকাল সোমবার বেলা দেড়টার পর দক্ষিণখানের ফায়দাবাদ কোটবাড়ী বাজার থেকে এ গণসংযোগ কর্মসূচি শুরু হয়। এ সময় সেখানে আগে থেকেই অপেক্ষা করে থাকা নেতা–কর্মীরা তাঁকে স্বাগত জানান। নেতা–কর্মী পরিবেষ্টিত অবস্থায় সাহারার গাড়ির সামনে–পেছনে ছিল মিছিল। তিনি গাড়ির ভেতর থেকেই হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান, কুশল বিনিময় করেন।

ঢাকা-১৮ আসনটি গঠিত হয়েছে উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, উত্তরখান, দক্ষিণখান, বিমানবন্দর, তুরাগ ও খিলক্ষেত থানা নিয়ে। এ আসনে ভোটার সংখ্যা ৫ লাখ ৫৫ হাজার ৫৪৭। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে সাহারা খাতুন নির্বাচিত হন। তিনি পেয়েছিলেন ২ লাখ ১৩ হাজার ৩৩২ ভোট। বিএনপির আজিজুল বারী হেলাল পেয়েছিলেন ১ লাখ ১৬ হাজার ৭৮৬। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে সাহারা খাতুন নির্বাচিত হন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। এবার একাদশ সংসদ নির্বাচনে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শহীদ উদ্দিন মাহমুদ।

গতকাল কোটবাড়ী বাজার থেকে যাত্রা শুরু করে সাহারার গাড়িবহর ও নেতা–কর্মীদের মিছিল চৌয়ারীটেক এবং কাঁঠালতলা পেরিয়ে ট্রান্সমিটার মোড়ে পৌঁছায়। পথজুড়ে মিছিল ও গাড়িবহরের কারণে সরু সড়কে তৈরি হয় যানজট। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। ট্রান্সমিটার মোড় এলাকায় সাহারা খাতুন প্রচারকাজে নেতা–কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘সারা দেশে নৌকার পক্ষে জোয়ার উঠেছে। শীত ও বৃষ্টির মধ্যে এই বিপুল জনসমাগম সেটাই প্রমাণ করে। নৌকার জয় নিশ্চিত।’ তিনি আরও বলেন, কেবল এই আসন নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের নির্বাচনী বোর্ড যেভাবে সারা দেশেই যোগ্য প্রার্থী দিয়েছেন, তাতে বেশির ভাগ প্রার্থীই জয়লাভ করবেন।

এখান থেকে তিনি কাছাকাছি অবস্থানের দুটি তৈরি পোশাক কারখানায় গিয়ে সেখানকার শ্রমিকদের সঙ্গে কথা বলেন। নৌকায় ভোট চান। এরপর তিনি গোয়ালটেক এলাকায় একটা সমাবেশে অংশ নেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন দক্ষিণখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক এস এম তোফাজ্জল হোসেন, দক্ষিণখান থানা আওয়ামী লীগের সভাপতি আবু হানিফ ও সাধারণ সম্পাদক এ কে এম মাসুদুজ্জামান, দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী লীগের তারাজ উদ্দিন, সাধারণ সম্পাদক শফিউদ্দিন প্রমুখ।

 সব শেষে উত্তরা ১২ নম্বর সেক্টরে সাহারা খাতুন গণসংযোগ চালান।