'বিএনপি-জামায়াত মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে'

রাশেদ খান মেনন
রাশেদ খান মেনন

ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি-জামায়াত এখন জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। তারা যদি ক্ষমতায় ফিরে আসে, তাহলে এই দেশে আরেকবার রক্তগঙ্গা বয়ে যাবে। তারা যুদ্ধাপরাধীদের বিচারের প্রতিশোধ নেবে৷ এর আলামত তারা ২০১৩ সালে দেখিয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে নিজের নির্বাচনী এলাকা ঢাকা-৮ আসনের অন্তর্ভুক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে ঢাকা মহানগরের ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী প্রচারণা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

জাতীয় ঐক্যফ্রন্ট ও ড. কামাল হোসেনের সমালোচনা করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, কামাল হোসেন বলেছেন যুদ্ধাপরাধীদের বিচার করবেন। যুদ্ধাপরাধী জামায়াতের লোকজন ধানের শীষে মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। সেই জামায়াতকে সঙ্গে নিয়ে কামাল হোসেন যুদ্ধাপরাধীদের বিচার করবেন, এর চেয়ে প্রহসন আর প্রতারণা আর কী হতে পারে?

রাশেদ খান মেননের প্রচারণায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন, ইতিহাস বিভাগের অধ্যাপক মেজবাহ কামাল, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নীল দলের আহ্বায়ক অধ্যাপক জেড এম পারভেজ।

অন্যদের মধে্য বক্তব্য দেন অধ্যাপক মেজবাহ কামাল, অধ্যাপক আনোয়ার হোসেন। ঢাকা মহানগর ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এম এ হামিদ খানের সভাপতিত্বে ও ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবু মতিলাল রায়ের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।