মোকতাদিরের ইশতেহার

মোকতাদির চৌধুরী
মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা শহরে সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন সংগীতাঙ্গনে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

সাংসদের পক্ষে নির্বাচনী ইশতেহার পড়ে শোনান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। এতে শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে। আগামী সংসদ নির্বাচনে জয়ী হলে ব্রাহ্মণবাড়িয়ার দারিদ্র্যের হার ১০ দশমিক ৩ শতাংশ থেকে শূন্য শতাংশে নিয়ে আসার আশ্বাস দেওয়া হয়।

সাংসদের ইশতেহারের মধ্যে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ায় একটি করে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও পূর্ণাঙ্গ নার্সিং কলেজ নির্মাণ, ব্রাহ্মণবাড়িয়া ও বিজয়নগরে একটি করে প্রকৌশল কলেজ ও বিজয়নগরে একটি কৃষি কলেজ স্থাপন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজে আসন বৃদ্ধি, তিতাস নদের পূর্ব পারে পরিকল্পিত উপশহর গড়ে তোলা, সদর উপজেলার নন্দনপুরের বিসিক শিল্পনগরীকে পূর্ণাঙ্গ শিল্পপার্ক, সুলতানপুরে দ্বিতীয় বিসিক শিল্পনগরী গড়ে তোলা, ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনকে আধুনিক ও দৃষ্টিনন্দন করা, ট্রেন ও আসন বৃদ্ধি, শিশুপার্ক নির্মাণ, জেলা সদর হাসপাতালকে ৫০০ শয্যা ও বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীতকরণ, পূর্ণাঙ্গ অর্থোপেডিকস হাসপাতাল নির্মাণ, গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন গতিশীল করে কর্মসংস্থানের সৃষ্টি, বিজয়নগর ও ব্রাহ্মণবাড়িয়া সদরে দুটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম, শহরে ট্রাকস্ট্যান্ড নির্মাণ ও প্রবাসীদের পরিবারের কল্যাণে হাউজিং এস্টেট তৈরির উদ্যোগ।

ইশতেহারে সুশাসন ও নিরাপদ ব্রাহ্মণবাড়িয়া, ধর্মীয় সহনশীলতা, মানব উন্নয়ন, বিদ্যুতায়ন, শিল্পায়ন, নগরায়ণ ও দৃষ্টিনন্দন ব্রাহ্মণবাড়িয়া, গ্রামীণ উন্নয়ন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, কর্মসংস্থান ও দারিদ্র্য বিমোচন, মাদক প্রতিরোধ, খেলাধুলা ও বিনোদন, নারীর ক্ষমতায়ন, গণমাধ্যম, শিল্প, সাহিত্য ও সংস্কৃতি, পর্যটনের উন্নয়নে কাজ করার কথা বলা হয়।

সংবাদ সম্মেলনে উবায়দুল মোকতাদির বিগত সময়ে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দেন।