শাহাদাতের জন্য ভোট চাইলেন আইনজীবীরা

কারাবন্দী শাহাদাত হোসেনের জন্য ধানের শীষ প্রতীকে ভোট চাইলেন চট্টগ্রামের বিএনপি সমর্থিত আইনজীবীরা। গতকাল বৃহস্পতিবার বেলা দুইটা থেকে গণসংযোগ শুরু হয়। আইনজীবীরা জহুর হকার্স মার্কেট, লালদীঘি পাড়, হাজারী গলি, টেরিবাজার ও বদরপট্টিতে ধানের শীষ প্রতীকে ভোট চান।

শাহাদাত হোসেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি। তিনি কারাগারে। এবার তিনি চট্টগ্রাম–৯ (কোতোয়ালি–বাকলিয়া) আসনে বিএনপির প্রার্থী।

গতকাল গণসংযোগে অংশ নেন জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট চট্টগ্রামের আহ্বায়ক দেলোয়ার হোসেন চৌধুরী ও সদস্যসচিব নাজিম উদ্দিন চৌধুরী, আইনজীবী আবদুস সাত্তার, জহুরুল আলম, ফজলুল আমিন প্রমুখ।

গণসংযোগে ভোটারদের উদ্দেশে আইনজীবীদের অভিযোগ, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এ জন্য বিরোধী দলের গণসংযোগে হামলা করছে। প্রশাসনকে ব্যবহার করে নেতা–কর্মীদের গ্রেপ্তার করছে। আওয়ামী লীগ বুঝে গেছে জনগণ তাদের ভোট দেবে না। ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য মানুষকে ভয়ভীতি দেখানো হচ্ছে।

আইনজীবীদের আরও অভিযোগ, আওয়ামী লীগ নির্বাচনের দিন কেন্দ্র দখলের ষড়যন্ত্র করছে। কিন্তু জনগণ আওয়ামী লীগের সব ষড়যন্ত্র উপেক্ষা করে ৩০ ডিসেম্বর ধানের শীষের পক্ষে রায় দেবে। কারণ জনগণ আওয়ামী লীগের দুঃশাসন থেকে মুক্তি চায়, গণতন্ত্র ফিরে পেতে চায়, ভোটাধিকার চায় ও মতপ্রকাশের স্বাধীনতা চায়।