বিয়ের তিন মাস যেতে না যেতেই লাশ হলেন তিনি

নারী নির্যাতন
নারী নির্যাতন

১ অক্টোবর চট্টগ্রাম নগরের রেলগেট এলাকার মোটর পার্টস ব্যবসায়ী মোহাম্মদ আজগরের সঙ্গে বিয়ে হয়েছিল হাজীপাড়া এলাকার বিবি নেসার। আজ শনিবার সকালে লাশ হতে হলো তাঁকে। পরিবারের অভিযোগ, স্বামীই নির্যাতন করে তাঁকে হত্যা করেছেন। পুলিশের সন্দেহও একই। তাই আটক করা হয়েছে মোহাম্মদ আজগরকে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক জহিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সকাল সাড়ে ১০টার দিকে বিবি নেসাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তাঁর স্বামী আজগর ও এক নারী। কিন্তু প্রথমদিকে তিনি স্ত্রীকে ভাইয়ের স্ত্রী বলে পরিচয় দেন এবং জানান বাথরুমে পড়ে আহত হয়েছেন। তাঁর কথাবার্তায় সন্দেহ হলে আটক করে পাঁচলাইশ থানা-পুলিশের হাতে তুলে দিই। কিন্তু আঁচ করতে পেরে আজগরের সঙ্গে আসা নারী সটকে পড়েন।’

সুরতহালে বিবি নেসার মাথায় দুটি ধারালো জখম এবং গলায় ও মুখে বেশ কিছু আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছেন পরিদর্শক জহিরুল ইসলাম। তিনি বলেন, হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়।
হাসপাতালের জরুরি বিভাগের সামনে বিকেল সাড়ে তিনটার দিকে বিলাপ করছিলেন বিবি নেসার বড় বোন বিবি কাউসার। বোনের লাশ তখন পাশের ‘লাশকাটা’ ঘরে। তিনি অভিযোগ করেন, ‘এক নারীর সঙ্গে আজগরের পরকীয়া চলছে, বিষয়টি বোন বুঝতে পারেন। এর প্রতিবাদ করলে তাঁকে এত দিন ধরে মানসিকভাবে নির্যাতন করে আসছিল স্বামী। ছয় মাস আগে আমার বাবা মারা যান, মা-ও গুরুতর অসুস্থ। আমাদের কোনো ভাই নেই। তাই চোখ বুজে সব নির্যাতন সহ্য করত আমার বোন। কিন্তু এবার তাঁকে বাঁচতে দিল না। নির্যাতন করে খুন করে ফেলল। আজগরের সর্বোচ্চ শাস্তি চাই।’
বিবি কাউসার বলেন, আজ সকালে বিবি নেসাকে হাসপাতালে নিয়ে আসা হলেও আজগরের পরিবার থেকে তাঁদের কিছু জানানো হয়নি। পরে আজগরের বাসার পাশের একজনের কাছ থেকে খবর পেয়ে তাঁরা হাসপাতালে এসে বোনের লাশ দেখেন।

তবে আজগরের পরিবারের কোনো সদস্য হাসপাতালে না আসায় কথা বলা সম্ভব হয়নি। আটক মোহাম্মদ আজগরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) শাহাদাত হোসেন।