কামরাঙ্গীরচরে প্রধানমন্ত্রীর নির্বাচনী সভা কাল

কামরাঙ্গীরচরে ঢাকা-২ আসনে কাল সোমবার নির্বাচনী প্রচার কার্যক্রমে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ করার কথা রয়েছে। তিনি এই প্রচার কার্যক্রমের অংশ হিসেবে আওয়ামী লীগের প্রার্থী কামরুল ইসলামের পক্ষে নৌকা প্রতীকে ভোট চাইবেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

এদিকে কামরাঙ্গীরচরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে গতকাল শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ে জরুরি বর্ধিত সভা করেছে আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ কমিটি। মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী কামরুল ইসলাম। তিনি বলেন, ঢাকা-২ আসন আওয়ামী লীগের ঘাঁটি। এ আসনে প্রচারণার সময় ভোটাররা ব্যাপক সাড়া দিচ্ছেন। তাঁদের ভোট নিয়েই নৌকার বিজয় নিশ্চিত হবে। ৩০ ডিসেম্বর সবাইকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ কমিটি জানায়, কামরাঙ্গীরচরের কুড়ার ঘাটে ৩১ শয্যার সরকারি হাসপাতাল মাঠে এই নির্বাচনী সভা আয়োজন করা হয়েছে। বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী কামরাঙ্গীরচরে এই সভায় ঢাকা-৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাজি মো. সেলিম ও ঢাকা-১০ আসনে ফজলে নূর তাপস উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী কামরুল ইসলামসহ এই তিনজনকে ভোটারদের কাছে পরিচয় করিয়ে দেবেন।

জানতে চাইলে আওয়ামী লীগের কামরাঙ্গীরচর থানা কমিটির সভাপতি আবুল হোসেন সরকার ও সাধারণ সম্পাদক সোলায়মান মাতব্বর প্রথম আলোকে জানান, কামরাঙ্গীরচরে তাঁদের দলের তিনটি ওয়ার্ড ও ৩০টি ইউনিট কমিটি রয়েছে। এসব কমিটিকে মিছিল নিয়ে সকাল ১০টার আগে হাসপাতাল মাঠে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁরা ভাবছেন, প্রায় ৩০ হাজার কর্মী-সমর্থক সমাবেশে উপস্থিত থাকবেন। ইতিমধ্যেই হাসপাতাল মাঠ এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।