বাস-অটোরিকশা সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ নিহত ৪

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ চারজন নিহত হয়েছেন। এই ঘটনায় নিহত ওই দম্পতির শিশুসন্তানসহ আহত হয়েছেন ছয়জন। রোববার সন্ধ্যায় উপজেলার মোল্লাবাড়ি এলাকায় চুয়াডাঙ্গা-জীবননগর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত ও আহত ব্যক্তি সবাই ওই অটোরিকশার যাত্রী।

নিহত ব্যক্তিরা হলেন জীবননগর উপজেলার উথলী গ্রামের মালোপাড়ার রবিউল ইসলাম (২৭) ও তাঁর স্ত্রী শ্যামলী খাতুন (২২)। নিহত বাকি দুজনের পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি।

আহত ব্যক্তিদের মধ্যে রয়েছে নিহত ওই দম্পতির ছেলে তৌফিক হোসেন (৬)। আহত অন্য পাঁচজন হলেন পাখি বেগম (৭০), লিপি (৩৫), আমির হামজা (৪০), আকিজ হোসেন (২৫) ও রেজাউল (২৫)। আহত ব্যক্তিদের জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তির লাশ জীবননগর থানায় রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ জানায়, বেলা সাড়ে পাঁচটার দিকে জীবননগর বাসস্ট্যান্ড থেকে কেজিএন পরিবহনের যাত্রীবাহী একটি বাস চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা দেয়। বাসটি উথলী-মোল্লাবাড়ি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ডিজেলচালিত একটি অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। বাসের যাত্রীরা জানান, গাড়ি চালানোর সময় চালক মুঠোফোনে কথা বলার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হয়।

দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে অংশ নেয়। ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মো. আবদুল লতিফ অমল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম প্রমুখ।

দামুড়হুদা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এসপি) আবু রাসেল বলেন, দুর্ঘটনায় নিহত অজ্ঞাতপরিচয় দুজনের লাশ জীবননগর থানায় রাখা হয়েছে। পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।