'চেকআপ' শেষ হয়নি, আজ ফিরছেন না এরশাদ

হুসেইন মুহম্মদ এরশাদ। ফাইল ছবি
হুসেইন মুহম্মদ এরশাদ। ফাইল ছবি

সিঙ্গাপুর থেকে আজ সোমবার রাতে দেশে ফেরার কথা থাকলেও ফিরছেন না জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

গতকাল রোববার সন্ধ্যায় এক বিবৃতিতে এরশাদের উপপ্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী জানিয়েছিলেন, সিঙ্গাপুরে অবস্থানরত দলীয় প্রধান এরশাদ আজ রাতে দেশে ফিরবেন।

এরশাদের সঙ্গে সিঙ্গাপুরে থাকা দলের সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুও গতকাল টেলিফোনে বলেছিলেন, এরশাদ আজ রাতে দেশে ফিরবেন।

তবে গতকাল রাত সাড়ে ১১টায় দেলোয়ার জালালী আরেকটি বিবৃতি দেন। এই বিবৃতিতে জালালী জানান, নিয়মিত মেডিকেল চেকআপ শেষে আজ দেশে ফেরার কথা ছিল জাতীয় পার্টির চেয়ারম্যানের। কিন্তু মেডিকেল চেকআপ শেষ না হওয়ায় আজ দেশে ফিরছেন না তিনি।

বিবৃতিতে আরও বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান কবে দেশে ফিরবেন, সে তথ্য পরবর্তী সময়ে জানানো হবে।

এরশাদের বর্তমান শারীরিক অবস্থা নিয়ে জাতীয় পার্টির একাধিক নেতার সঙ্গে কথা বলে কারও কাছ থেকে সুস্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

আসন ভাগাভাগি নিয়ে দর-কষাকষি চলাকালেই এরশাদ ঢাকার সিএমএইচে ভর্তি হন। ১০ ডিসেম্বর তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান। সেখানে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ ও রংপুর-৩ আসন থেকে ভোট করছেন।

এরশাদের অবর্তমানে তাঁর দুই নির্বাচনী এলাকা রংপুর-৩ ও ঢাকা-১৭ আসনে প্রচারে জোর নেই। দলটির নেতারা বলছেন, চেয়ারম্যান না থাকায় নেতা-কর্মীরা প্রচারে উৎসাহ পাচ্ছেন না।

ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী চলচ্চিত্র নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। এ ছাড়া এই আসনে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন।