অবশেষে প্রচারণায় সরোয়ার জামাল

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের বিএনপির প্রার্থী সরোয়ার জামাল নিজাম অবশেষে প্রচারণায় নেমেছেন। গতকাল সোমবার দুপুরে আনোয়ারা উপজেলার বটতলী রুস্তমহাটে মাজার জিয়ারত করে প্রচারণা শুরু করেন তিনি।

সূত্র জানায়, ১১ ডিসেম্বর থেকে আওয়ামী লীগের প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন। এর তিন দিন পর ১৪ ডিসেম্বর গ্রামের বাড়িতে গিয়ে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন বিএনপির প্রার্থী সরোয়ার জামাল নিজাম। ওই দিন উপজেলার বরুমচড়ায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে বিএনপির ৩৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়। এরপর আওয়ামী লীগের প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী বিরামহীন প্রচারণা চালালেও মাঠে নামেননি বিএনপির প্রার্থী সরোয়ার জামাল।

গতকাল বেলা আড়াইটার সময় উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ গ্রাম থেকে বটতলী রুস্তমহাটে হজরত শাহ মোহছেন আউলিয়ার মাজার জিয়ারত করতে যান। সেখানে বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতা-কর্মীরা জড়ো হন। এ সময় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বক্তব্য দেন। বেলা তিনটায় বিএনপি প্রার্থী রুস্তমহাটে পৌঁছালে নেতা-কর্মীরা স্লোগান দিয়ে স্বাগত জানান।

বিএনপির নেতারা অভিযোগ করে বলেন, কয়েক দিন ধরে সরোয়ার জামাল নিজাম প্রচারণা করবেন এ খবর প্রকাশ হলে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার বিভিন্ন স্থানে অবস্থান নেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। দলীয় নেতা-কর্মীরা মামলা ও হামলার শিকার হবেন আতঙ্কে মাঠে নামেননি নিজাম। সর্বশেষ সেনাবাহিনী মাঠে নামার পর সোমবার প্রচারণা শুরু করেন নিজাম।

জানতে চাইলে বিএনপি প্রার্থী সরোয়ার জামাল নিজাম মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘আমি প্রচারণা শুরু করেছি। কোনো ধরনের বাধা–বিপত্তি ছাড়াই খুব স্বাচ্ছন্দ্যে প্রচারণা করতে পেরেছি। এখন ধারাবাহিকভাবে প্রচারণা ও অন্যান্য কার্যক্রম চালানো হবে। লেভেল প্লেয়িং ফিল্ড পেলে ভোটাররা বিপ্লব ঘটাবেন।’