টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফ থেকে ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছেন বিজিবির সদস্যরা। ছবি-বিজিবির সৌজন্য।
টেকনাফ থেকে ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছেন বিজিবির সদস্যরা। ছবি-বিজিবির সৌজন্য।

কক্সবাজারের টেকনাফ উপজেলায় দুই ব্যাগ ভর্তি ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বৃহস্পতিবার রাত দুইটার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের উত্তরপাড়ার একটি সরু খাল থেকে এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় কেউ আটক হয়নি। 

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মৌলভীবাজার উত্তরপাড়া এলাকা দিয়ে ইয়াবার একটি চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে পারে—এমন তথ্য পায় বিজিবি। তথ্য পেয়ে হ্নীলা সীমান্তচৌকির একটি বিশেষ টহলদল ওই এলাকার মৎস্য খামারের পরিত্যক্ত একটি ঘরে অবস্থান নেয়। রাতে ওই ঘরের পার্শ্ববর্তী একটি সরু খালের মধ্যে পানির শব্দ শুনে টহলদল টর্চ লাইটের আলোয় দুটি ব্যাগসহ কয়েকজন লোককে দেখতে পায়। এ সময় সংকেত দিলে ওই লোকেরা ব্যাগ ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে ওই দুটি ব্যাগের ভেতর থেকে ১ লাখ ৮০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

মো. আছাদুদ-জামান চৌধুরী বলেন, উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।