ভোটে জিততে হবে, পারবেন তো?

কুমিল্লার ১১টি আসনের প্রার্থীদের নিয়ে গতকাল জেলা শহরে জনসভা হয়। এতে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে টাউন হলের মাঠে।  প্রথম আলো
কুমিল্লার ১১টি আসনের প্রার্থীদের নিয়ে গতকাল জেলা শহরে জনসভা হয়। এতে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে টাউন হলের মাঠে। প্রথম আলো

কুমিল্লার ১১ আসনে আওয়ামী লীগের প্রার্থীদের নিয়ে গতকাল বৃহস্পতিবার জেলা শহরে নির্বাচনী জনসভা হয়েছে। এতে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রার্থীদের উদ্দেশ করে বলেন, বিপুল ভোটে জিততে হবে। পারবেন তো?

বেলা সাড়ে তিনটার দিকে টাউন হলের মাঠে ওই সভা হয়। এতে আওয়ামী লীগের ১১ জন প্রার্থীই উপস্থিত ছিলেন। তাঁরা হলেন কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনের মো. সুবিদ আলী ভূঁইয়া, কুমিল্লা–২ (তিতাস–হোমনা) আসনের সেলিমা আহমাদ, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের আবদুল মতিন খসরু, কুমিল্লা-৬ (আদর্শ সদর, সিটি করপোরেশন, সেনানিবাস এলাকা) আসনের আ ক ম বাহাউদ্দিন, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের মো. আলী আশরাফ, কুমিল্লা-৮ (বরুড়া) আসনের নাছিমুল আলম চৌধুরী, কুমিল্লা-৯ (লাকসাম ও মনোহরগঞ্জ) আসনের মো. তাজুল ইসলাম, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট) আসনের আ হ ম মুস্তফা কামাল ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের মো. মুজিবুল হক।

অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন শান্তিপূর্ণ হবে। সবার অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে। বিজয়ের মাসে নৌকা প্রতীকে ভোট দিয়ে স্বাধীনতার পক্ষের শক্তিকে উজ্জীবিত করতে হবে।

সভায় উপস্থিত দলীয় প্রার্থী ও নেতা-কর্মীদের উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, দেশে দারিদ্র্যের হার কমেছে। বিদ্যুতের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। কুমিল্লার ১৩টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধিশালী দেশ হবে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। আজকের এই অনুষ্ঠান ডিজিটাল বাংলাদেশের নিদর্শন।

সভায় কুমিল্লার ১১টি আসনের দলীয় প্রার্থীদের পরিচয় করিয়ে দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। বলেন, নির্বাচনে বিপুল ভোটে জিততে হবে। আপনারা জিততে পারবেন তো? জবাবে অনুষ্ঠানে উপস্থিত প্রার্থী ও তাঁদের অনুসারীরা দুই হাত উঁচিয়ে সায় দেন।