ভৈরবে আ.লীগ প্রার্থীর পক্ষে 'নাও দৌড়ানি'

বক্তৃতা, গান, আবৃত্তি, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আকাশে হাজারো কাগজের নৌকা উড়িয়ে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ভিন্ন রকম আবহে প্রচারণায় নেমেছেন কিছু তরুণ। প্রচারণার নাম দেওয়া হয়েছে ‘নাও দৌড়ানি’।

ভৈরব পৌর শহরের ভৈরবপুর দক্ষিণপাড়ার সান্নিধ্য যুব সংঘ কার্যালয়ের প্রাঙ্গণে গত শনিবার বিকেল থেকে এই প্রচারণা শুরু হয়। রকিবুল হাসান নামের এক তরুণ ওই প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন। গান, আবৃত্তি বা সংস্কৃতির নানা ধারার মাধ্যমে নৌকা প্রতীক ও প্রার্থীর পক্ষে জয়গান করা হচ্ছে। একই সঙ্গে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানানো হচ্ছে। নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণার পরিচ্ছন্ন এই প্রক্রিয়া ভোটারদের নজর কাড়ছে।

স্থানীয় নানা শ্রেণি–পেশার মানুষ নাও দৌড়ানির মঞ্চে উঠে এই উদ্যোগের প্রশংসা করেছেন।

শামসুজ্জামান ভৈরব প্রেসক্লাবের সাবেক সভাপতি। এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি প্রথম আলোকে বলেন, প্রচারণার এই মাধ্যম অহিংস। ধারাটি সুস্থ প্রচারণা চালানোর ক্ষেত্রে সব দলের কাছে দৃষ্টান্ত হতে পারে।

আসাদুজ্জামান, কবিরুজ্জামান রুমান, মাহফুজ আহমেদ, আবদুর রহমান, আরিফুল হাসান, এমদাদুল হক, মো. রানা, ফজলুল হকসহ স্থানীয় কিছু লোক নাও দৌড়ানির মঞ্চে দাঁড়িয়ে প্রচারণার এই ধারাকে নৌকার প্রতি তারুণ্যের এক বিশেষ আবেগের সঙ্গে তুলনা করেন।