বিএনপির সরে দাঁড়ানোর প্রচার অপকৌশল: আ.লীগ

আবদুর রহমান
আবদুর রহমান

সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন সময় বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট নির্বাচন থেকে শেষ মুহূর্তে সরে দাঁড়াবে বলে একটি প্রচার রয়েছে। সেই প্রচার তাদের নির্বাচনী অপকৌশল হতে পারে। এ বিষয়ে জনগণ, ভোটার, দলের প্রার্থী ও দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আজ শনিবার দুপুরে দলের পক্ষে সংবাদ সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এসব কথা বলেন।

আবদুর রহমান বলেন, নিজস্ব কায়দায় ভোট পক্ষে নিতে জাতীয় ঐক্যফ্রন্ট এই অপপ্রচার চালাতে পারে বলে আওয়ামী লীগ আশঙ্কা করছে। এ জন্য দলের নেতা-কর্মী, প্রার্থী ও ভোটারদের নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে, ভোট দিতে হবে ও ফল পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুর রহমান বলেন, ইতিমধ্যে বিএনপি বিভিন্ন জায়গায়, বিভিন্ন দরজায় দৌড়াদৌড়ি করছে। সর্বশেষ রাম মাধবের (ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক) সঙ্গে ব্যাংককে বৈঠক করার চেষ্টা করেছে। সেই চেষ্টা সফল হয়নি। বিজেপি সেই বৈঠক করতে রাজি হয়নি। বিএনপির রাজনীতির নির্ভরতার জায়গা ও আশ্রয়স্থল হলো বিদেশি কূটনীতিকদের বাংলাদেশ সম্পর্কে ভিন্ন ধারণা দেওয়া এবং বিএনপি যেন ক্ষমতায় আসতে পারে, সে ব্যাপারে তাদের সাহায্য প্রার্থনা করা। জনগণ বিবর্জিত রাজনৈতিক দল বা রাজনৈতিক জোট প্রাসাদ ষড়যন্ত্রের অংশ হিসেবে বিভিন্ন জায়গায় ধরনা দেওয়া এবং গোপন বৈঠকে বসার ষড়যন্ত্রে মেতে উঠেছে। এটা নতুন কিছু নয়। বাংলাদেশের জনগণ এ ধরনের সব অপতৎপরতাকে আগামীকাল সংসদ নির্বাচনে রুখে দিয়ে শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করবে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, আওয়ামী লীগ কখনো জনগণের ভোট ছাড়া অন্য কোনো পথে ক্ষমতায় আসেনি এবং চিন্তাও করেনি। অনেকবার জনগণের নিরঙ্কুশ সমর্থন থাকার পরও ষড়যন্ত্র-ক্যুয়ের মাধ্যমে, বুলেটের মুখে আওয়ামী লীগের বিজয়কে কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছে। তারপরও শত দুরবস্থা ও সংকটের মুখে আওয়ামী লীগ কখনো গণতন্ত্রের মাঠ ছেড়ে যায়নি। শত অত্যাচার, নির্যাতন সহ্য করে জনগণের সঙ্গেই থেকেছে আওয়ামী লীগ। দল বিশ্বাস করে জনগণের ব্যালটই হবে রাষ্ট্রীয় ক্ষমতা পরিবর্তনের একমাত্র হাতিয়ার, এটাই আওয়ামী লীগের একমাত্র রীতি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।