দুটি শিশু পাওয়া গেছে

উদ্ধার হওয়া শিশু জুবায়ের। ছবি: ডিএমপির সৌজন্যে
উদ্ধার হওয়া শিশু জুবায়ের। ছবি: ডিএমপির সৌজন্যে

রাজধানীর শাহবাগ ও সূত্রাপুর এলাকা থেকে দুটি শিশু পাওয়া গেছে। তারা এখন পুলিশ হেফাজতে। গত শুক্রবার শিশু দুটিকে পার্কে ও রাস্তায় কান্নারত অবস্থায় পাওয়া যায়।

উদ্ধার করা শিশুরা হলো জুবায়ের ও রনি।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানায়, জুবায়েরের বয়স সাড়ে তিন বছরের মতো। উচ্চতা তিন ফুট এক ইঞ্চি। উদ্ধার করার সময় তার গায়ে সাদা চেকের গেঞ্জি, পেস্ট কালারের ট্রাউজার ও মাফলার ছিল। সে তার বাবার নাম মো. আবদুর রাজ্জাক এবং গ্রাম দুলালি বলে জানিয়েছে। এ ছাড়া সে আর কিছু জানাতে পারেনি। গত শুক্রবার তাকে সোনারগাঁও পান্থকুঞ্জ পার্কে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে পথচারীরা পুলিশে খবর দেয়। শিশুটিকে উদ্ধার করে জিজ্ঞাসাবাদ করলে ঠিকানা বলতে না পারায় শাহবাগ থানার পুলিশ নিরাপদ হেফাজতের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখে যায়। এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

উদ্ধার হওয়া শিশু রনি। ছবি: ডিএমপি সৌজন্যে
উদ্ধার হওয়া শিশু রনি। ছবি: ডিএমপি সৌজন্যে

উদ্ধার করা অপর শিশু রনির বয়স আনুমানিক সাত বছর। উচ্চতা চার ফুট চার ইঞ্চি। উদ্ধারের সময় তার গায়ে মোবাইল প্যান্ট ও কলারওয়ালা হাফহাতা সাদা গেঞ্জি ছিল। শুক্রবার সকাল সাড়ে নয়টায় সূত্রাপুরের ঋষিকেশ দাস রোড এলাকা থেকে রনিকে কান্নারত অবস্থায় উদ্ধার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে সে তার নাম ছাড়া আর কিছু বলতে পারেনি। এ ঘটনায় সূত্রাপুর থানায় একটি জিডি করা হয়, যার নম্বর ১০৭১।

কেউ শিশু দুটির পরিচয় জেনে থাকলে তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে (ডিউটি অফিসার: ০১৭৪৫৭৭৪৪৮৭, টিঅ্যান্ডটি ০২৯১১০৮৫) যোগাযোগ করার জন্য অনুরোধ করেছে পুলিশ।