শেখ হাসিনাকে চীনা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট সি চিন পিং। ছবি: বাসস
নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট সি চিন পিং। ছবি: বাসস

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট সি চিন পিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং। ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝাং ঝু আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাঁদের অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, চীনা রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি আশা করেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়িত এবং এ সময়ের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মসূচির কারণে শিগগিরই বাংলাদেশে দারিদ্র্যের হার শূন্যে নেমে আসবে। ঝাং ঝু আশা করেন, দুদেশের কৌশলগত ও পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

চীনা দূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তাঁকে বিশ্বের মহান নেতা হিসেবে উল্লেখ করেন।
প্রধানমন্ত্রী তাঁকে অভিনন্দন জানানোয় চীনা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়নে বেইজিংয়ের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন। চীনকে বাংলাদেশের মহান বন্ধু উল্লেখ করে প্রধানমন্ত্রী তাঁর আগামী পাঁচ বছরের শাসনকালে চীনের কাছ থেকে আরও বিনিয়োগ প্রত্যাশা করেন।

এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতিহাস গড়ে জয় পেয়েছে নৌকা। টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়ে আগামী পাঁচ বছর দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে নির্বাচনে জয় পাওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধবও ফোনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানিয়েছেন। রাম মাধব আওয়ামী লীগের সব নেতা-কর্মীকে অভিনন্দন জানান।