মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক ফখরুলের

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আর্ল রবার্ট মিলার
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আর্ল রবার্ট মিলার

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার সকালে মিলারের বাসায় অনুষ্ঠিত ওই বৈঠকে বিএনপির মহাসচিবের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

প্রায় সোয়া এক ঘণ্টার বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূতের বাসভবন থেকে বেরিয়ে যাওয়ার সময় বিএনপির নেতারা সাংবাদিকের সঙ্গে কোনো কথা বলেননি। সাংবাদিকেরা বৈঠকের বিষয়ে জানতে চাইলে তাঁরা কোনো উত্তর দেননি।

গতকাল বৃহস্পতিবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনিয়মের বিষয়টি তুলে ধরতে জাতীয় ঐক্যফ্রন্ট আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে। তিনি বলেন, ক্ষমতাসীনেরা সবকিছু গায়ের জোরে করছে। সাধারণ মানুষ ভোট দেখেছে, তারাই এর প্রতিবাদ করবে। সামনে কী করণীয়, তখন সেটি নির্ধারণ হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর গতকাল বৃহস্পতিবার নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিকে নির্বাচনের দিন থেকে ‘ভোট কারচুপি, অনিয়ম ও ভোট ডাকাতির’ অভিযোগ করে নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট।