শিশু দুটির লাশ মিলল ফ্ল্যাটে

নিহত দোলা ও নুসরাত। তাদের সন্ধান পেতে ছবিগুলো ফেসবুকে পোস্ট করা হয়।
নিহত দোলা ও নুসরাত। তাদের সন্ধান পেতে ছবিগুলো ফেসবুকে পোস্ট করা হয়।

রাজধানীর ডেমরায় একটি ফ্ল্যাট থেকে দুটি শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর থেকে নিখোঁজ এই শিশুদের লাশ রাত নয়টার দিকে পাওয়া যায়।

নিহত শিশু দুটির নাম ফারিয়া আক্তার দোলা (৫) ও নুসরাত জাহান (৪)। প্রতিবেশী এই শিশু দুটির পরিবার ডেমরা কোনাপাড়ার হজরত শাহ জালাল রোডে টিনশেড ও পাকা ভবনের পৃথক দুটি বাসায় বসবাস করে।

নিহত দোলার চাচার সূত্রে জানা গেছে, দুপুরে খেলা করার পর থেকে শিশু দুটোকে পাওয়া যাচ্ছিল না। খোঁজা খুঁজি শেষে এ নিয়ে এলাকায় মাইকিং করা হয়। পাশাপাশি ফেসবুকেও প্রচার চালানো হয়। সর্বশেষ মাইকিং চালানোর সময় লাশ দুটির খোঁজ মেলে।

নিহত দোলার চাচা রাশেদুল ইসলাম প্রথম আলোকে বলেন, যখন দোলা ও নুসরাতের খোঁজে মাইকিং করা হচ্ছিল তখন এলাকার এক যুবক তাঁদের বলেছিলেন, স্থানীয় মোস্তফা দুপুরের পর শিশু দুটিকে ডেকে নিজ ফ্ল্যাটে নিয়ে গেছেন। রাশেদুল বলেন, যুবকের ওই তথ্যের পর মোস্তফার খালা সেই ফ্ল্যাটে যান এবং শিশু দুটোকে পড়ে থাকতে দেখেন। এ সময় ওই নারী মোস্তফা যাতে ঘর থেকে বের হতে না পারেন সে জন্য বাইরে থেকে তালা দিয়ে আশপাশের লোকজনকে খবর দেন। কিন্তু লোকজন এসে মোস্তফাকে আর ঘরে পায়নি। রাশেদুলের ধারণা, মোস্তফা হয়তো কৌশলে পালিয়ে গেছেন।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, মোস্তফা পেশায় পোশাক শ্রমিক এই ব্যক্তি স্ত্রী ও এক শিশু সন্তান নিয়ে ওই ফ্ল্যাটে সাবলেট হিসেবে থাকতেন।

রাশেদুল ইসলাম এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, ঘটনার সময় সন্দেহভাজন ব্যক্তির স্ত্রী ও সন্তান ঘরে ছিল না। তাঁর স্ত্রীও পোশাক শ্রমিক। তিনি কারখানায় ছিলেন। আর শিশু সন্তান বাইরে খেলছিল।

পুলিশের ডেমরা জোনের অতিরিক্ত উপকমিশনার ইফতেখারুল ইসলাম প্রথম আলোকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, তদন্ত স্বার্থে ঘটনার বিস্তারিত বলা যাচ্ছে না। পুলিশ ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করছে।