ঢাকায় ডেকে নিয়ে 'আলোর ফেরিওয়ালাকে' অভিনন্দন জানালেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ ভবনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গে ‘আলোর ফেরিওয়ালা’ শেখ আবদুর রহমান (ডানে)। ঢাকা, ২০ জানুয়ারি। ছবি: সংগৃহীত
বিদ্যুৎ ভবনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গে ‘আলোর ফেরিওয়ালা’ শেখ আবদুর রহমান (ডানে)। ঢাকা, ২০ জানুয়ারি। ছবি: সংগৃহীত

ঝিনাইদহের পল্লী বিদ্যুতের সেই ‘আলোর ফেরিওয়ালা’ শেখ আবদুর রহমানকে ঢাকায় ডেকে কথা বলেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। ঢাকায় বিদ্যুৎ ভবনে এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী আলোর ফেরিওয়ালাকে অভিনন্দন জানান। আগামী দিনে বিদ্যুতের গ্রাহক হয়রানি বন্ধে আরও বেশি কাজ করার নির্দেশ দেন তিনি।

এ সময় বিদ্যুৎ বিভাগের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নসরুল হামিদ বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোকে গ্রাহকসেবা নিশ্চিত করতে আরও বেশি তৎপর হওয়ার পরামর্শ দেন। এ সময় আলোর ফেরিওয়ালার কাছে তাঁর কর্মযজ্ঞের বিস্তারিত জানতে চান। শেখ আবদুর রহমান সবকিছু জানান এবং গ্রাহকের জন্য আরও বেশি কাজ করে যাবেন বলে প্রতিশ্রুতি দেন।

প্রসঙ্গত, ঝিনাইদহের হরিণাকুণ্ডু পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম শেখ আবদুর রহমান গ্রাহক হয়রানি বন্ধে ও গ্রাহকসেবা মানুষের কাছে পৌঁছে দিতে নতুন এক কার্যক্রম শুরু করেন। তিনি ভ্যানে করে মিটার, তারসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে মানুষের বাড়ি বাড়ি যান। সঙ্গে নেন লাইনম্যান ও ওয়্যারিং সুপারভাইজার। তাঁর এই কর্মকাণ্ড নিয়ে প্রথম আলো পত্রিকায় ৩ জানুয়ারি পাঁচ মিনিটেই নতুন বিদ্যুৎ সংযোগ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়, যা নিয়ে পল্লী বিদ্যুতের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন ওই দিনই দেশের ৮০টি সমিতির জিএম-দের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন। তিনি প্রত্যেককে ১০টি করে এই ভ্যান নামিয়ে গ্রাহকদের সেবা দেওয়ার পরামর্শ দেন। ৫ জানুয়ারি থেকে সারা দেশে ৮০০ ভ্যান (আলোর ফেরিওয়ালা) কাজ করে যাচ্ছে।