বিএনপি নেতা এ্যানির জামিন

সাবেক সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।
সাবেক সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

নির্বাচনী সহিংসতার মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন মঞ্জুর করেছেন আদালত। এ সময় একই মামলায় তাঁর ভাই ও জেলা বিএনপির সদস্য ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপিকেও জামিন দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক মো. শাহে নূর তাঁদের জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার শান্তিরহাট বাজারে নির্বাচনী গণসংযোগকালে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির ওপর হামলা হয়। এই ঘটনার একপর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে পাল্টাপাল্টির সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের দুই সদস্যসহ বিএনপি ও আওয়ামী লীগের ২৫ জন নেতা-কর্মী আহত হন।

এ ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন। ওই মামলায় এ্যানিসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৪৬ নেতা-কর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত পরিচয় আরও ২০০ নেতা-কর্মীকে আসামি করা হয়।

এ্যানির আইনজীবী হাছিবুর রহমান জানান, মামলার পরদিন ২৬ ডিসেম্বর এ্যানি ও হ্যাপি চৌধুরী হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করলে তাঁদের চার সপ্তাহের আগাম জামিন দেওয়া হয়। মঙ্গলবার শুনানির পর জেলা ও দায়রা জজ আদালত তাঁদের জামিন মঞ্জুর করেন।