নারীকে রক্ষায় এগিয়ে এলেন পুলিশ কর্মকর্তা

ক্যান্টনমেন্ট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস। ছবি: সংগৃহীত
ক্যান্টনমেন্ট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস। ছবি: সংগৃহীত

একটি বেসরকারি টেলিভিশনের নারী নিরাপত্তাকর্মী অন্য দিনের মতোই আজ বুধবার সকালে অফিসে যেতে মহাখালীর আমতলিতে বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় আলমগীর নামের এক ব্যক্তি ওই নারীর দিকে এগিয়ে গিয়ে টানাটানি করতে থাকেন। তখন ওই নারী এর প্রতিবাদ জানান। একপর্যায়ে লাঠি দিয়ে ওই নারীকে আঘাত করেন ওই ব্যক্তি। এ সময় পাশ দিয়ে যাচ্ছিলেন এক পুলিশ কর্মকর্তা। তিনি এগিয়ে গিয়ে ওই নারীকে উদ্ধার করেন। আটক করা হয় আলমগীরকে।

এভাবে ঘটনার বর্ণনা করছিলেন ক্যান্টনমেন্ট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস। তাঁর চেষ্টাতেই ওই নারী বড় কোনো দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন। তাপস বলছিলেন, রাতের ডিউটি শেষে তিনি ঘটনাস্থলের দিক দিয়ে যাচ্ছিলেন। এ সময় ওই নারীর চিৎকার তাঁর কানে যায়। চিৎকার শুনে এগিয়ে যান তিনি। তাঁর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ও গাড়ির চালক মিলে ধরে ফেলেন আলমগীর ও তাঁর ভাইকে।

আটক হওয়া আলমগীর। ছবি: সংগৃহীত
আটক হওয়া আলমগীর। ছবি: সংগৃহীত

তাপস কুমার দাস বলেন, উদ্ধারের পর নারীকে তিনি চিকিৎসার জন্য কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। তাঁর মুখে ছয়টি সেলাই লেগেছে। আটক দুজনকে বনানী থানায় সোপর্দ করা হয়েছে। পরে নারী-শিশু নির্যাতন আইন এবং আহত হওয়ার ঘটনায় দুই ধারায় মামলা করেন নির্যাতিত নারী।

এ ঘটনায় ওই টেলিভিশনের এক সাংবাদিক ফেসবুকে লিখেছেন, ‘ধন্যবাদ কী ভাষায় দেব জানি না। শুধু বলতে পারি, ভালো মানুষের আলোর মিছিলে পৃথিবী বদলাতে শুরু করেছে। একটু করে হয়তো। তবুও শুরু করেছে।’