ছাত্রদল নেতাকে ছাত্রলীগের মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রদল নেতাকে মারধর করেছেন ছাত্রলীগের নেতা–কর্মীরা। তাঁর নাম সাজ্জাদ হোসেন। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দপ্তরবিষয়ক সম্পাদক। তিনি দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। সাজ্জাদ হোসেনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ বুধবার বিকেলে নতুন কলা ও মানববিদ্যা ভবনের সামনে সাজ্জাদ হোসেনকে মারধর করে সরকারদলীয় ছাত্রসংগঠনটির একাংশ। ওই অংশটি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দুপুরে তৃতীয় বর্ষের একটি কোর্সের পরীক্ষা শেষ করে সাজ্জাদ নতুন কলাভবনের সামনে আসেন। এ সময় ছাত্রলীগের নেতা–কর্মীরা লাঠিসোঁটা দিয়ে তাঁকে মারধর করেন। পরে তাঁকে প্রক্টরের কার্যালয়ে নিয়ে যান ছাত্রলীগের নেতা–কর্মীরা। সেখান থেকে সাজ্জাদকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়।

বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আবু তৈয়ব প্রথম আলোকে বলেন, মাথায় আঘাত থাকায় সাজ্জাদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম প্রথম আলোকে বলেন, কোনো কারণ ছাড়াই সাজ্জাদ হোসেনকে মারধর করেছে ছাত্রলীগ। এর আগেও এক নেতাকে মারধর করেছেন ছাত্রলীগের নেতা–কর্মীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এর বিচার চাই। বিনা উসকানিতে তাঁরা মারধর করে আসছেন। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

তবে অকারণে সাজ্জাদকে মারধর করা হয়নি বলে জানান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু। তিনি প্রথম আলোকে বলেন, সাজ্জাদ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে মন্তব্য করেছেন। নেত্রীকে নিয়ে কেউ কটূক্তি করলে কোনো ছাড় নেই, তিনি যে–ই হোন।

উল্লেখ্য, গত বছরের ৬ ডিসেম্বর ছাত্রদলের যোগাযোগবিষয়ক সম্পাদক তালিমুল ইসলামকে মারধর করেন ছাত্রলীগের নেতা–কর্মীরা।