লঞ্চের ধাক্কায় নৌকাডুবি, নিহত ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় লঞ্চের ধাক্কায় যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় স্বামী-স্ত্রীসহ তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে মৃত দম্পতির ছেলে আশিক হোসেন (৫)।

মৃত তিনজন হলেন দক্ষিণ কেরানীগঞ্জের খেজুরবাগ এলাকার মতিউর রহমান (৫০), তাঁর স্ত্রী রোজিনা বেগম (৪২) ও ভাবি মমতাজ বেগম (৪৮)।

পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল রাতে রাজধানীর পুরান ঢাকার গেন্ডারিয়া এলাকার এক আত্মীয়ের বাসা থেকে খেয়ানৌকায় করে কেরানীগঞ্জে নিজেদের বাড়িতে ফিরছিল মতিউরের পরিবার। নৌকাটি লালকুঠি ঘাট থেকে কেরানীগঞ্জ যাচ্ছিল। তাঁদের বহনকারী নৌকাটি মাঝনদীতে পৌঁছালে সদরঘাট টার্মিনাল থেকে শরীয়তপুরের উদ্দেশে ছেড়ে যাওয়া এমভি মানিক-৩ নামের লঞ্চ নৌকাটিকে ধাক্কা দেয়। এতে খেয়ানৌকাটি ডুবে যায়। এ সময় মাঝি সাঁতরে তীরে উঠতে পারলেও নৌকার ৪ যাত্রী পানিতে ডুবে নিখোঁজ হন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। রাতেই ঘটনাস্থল থেকে মমতাজ ও রোজিনার মৃতদেহ উদ্ধার করা হয়। আজ শনিবার সকাল সাড়ে সাতটার দিকে সদরঘাট টার্মিনালের পাশ থেকে উদ্ধার করা হয় মতিউরের লাশ।

সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. রাজ্জাক বলেন, মতিউর রহমান দক্ষিণ কেরানীগঞ্জের চর কালীগঞ্জ এলাকায় পোশাকের ব্যবসা করতেন। মৃত দম্পতির নিখোঁজ শিশুর সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত আছে।