ফুটবলার কায়সার হামিদের জামিন

কায়সার হামিদ
কায়সার হামিদ

আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদ জামিন পেয়েছেন। আজ রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এ আদেশ দেন। আদালত সূত্র বলছে, কায়সার হামিদের জামিনের পক্ষে শুনানি করেন তাঁর আইনজীবী। শুনানি শেষে আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।

এর আগে ২০ জানুয়ারি কায়সার হামিদকে আদালতে হাজির করে পুলিশ। আদালত সেদিন কায়সার হামিদের জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

১৯ জানুয়ারি রোববার রাত সাড়ে নয়টার দিকে কায়সার হামিদকে এলিফ্যান্ট রোড থেকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডির অতিরিক্ত উপকমিশনার শারমিন জাহান বলেন, কায়সার হামিদের বহু ধাপ বিপণনব্যবস্থা (এমএলএম) সম্পর্কিত ব্যবসাপ্রতিষ্ঠান ছিল। ওই প্রতিষ্ঠানের নামে তিনি অনেকের কাছ থেকে টাকা নিয়ে আর ফেরত দেননি। তাঁর নামে বেশ কিছু মামলা আছে।

সিআইডির বিশেষ সুপার মির্জা আবদুল্লাহেল বাকী বলেন, কায়সার হামিদের প্রতিষ্ঠানটির নাম ছিল ‘নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ’ । প্রায় আট বছর আগে প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলেও কায়সার হামিদ লগ্নিকারীদের টাকা ফেরত দেননি। ভুক্তভোগী দুজন ২০১৪ সালে বনানী থানায় মামলা করেছিলেন। তাঁদের লগ্নি করা টাকার পরিমাণ ১০-১২ লাখ।

কায়সার হামিদ ফুটবলে জাতীয় দলের অধিনায়ক ছিলেন। ক্লাব ফুটবলে তিনি দীর্ঘদিন মোহামেডানের হয়ে খেলেছেন।