জয়পুরহাটে অস্ত্র মামলায় দুজনের কারাদণ্ড

আদালত
আদালত

জয়পুরহাটে অস্ত্র মামলায় দুজনকে পৃথক মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। অস্ত্র রাখার দায়ে একজনকে ১০ বছর এবং গুলি ও ম্যাগাজিন রাখার দায়ে অন্যজনকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বুধবার দুপুরে জয়পুরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. গোলাম সারোয়ার এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত দুজন হলেন নীলফামারী জেলার সদর উপজেলার কিসমত দলুয়া গ্রামের শাকিল হোসেন (৩৩) ও জয়পুরহাট সদর উপজেলার দস্তপুর তাজপুর গ্রামের সানোয়ার হোসেন (৩৭)। শাকিল জয়পুরহাট কারাগারে রয়েছেন। আর সানোয়ার হোসেন পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি পাঁচবিবি উপজেলার ক্যানেল মণ্ডলের পুকুরপাড় এলাকার তিন রাস্তার মোড় থেকে ওই দুজনকে আটক করে পাঁচবিবি থানার পুলিশ। এ সময় দেহ তল্লাশি করে শাকিলের কাছে থাকা একটি পিস্তল এবং সানোয়ারের কাছ থেকে একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় পাঁচবিবি থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শহিদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। পরে ওই থানার উপপরিদর্শক (এসআই) আবদুল করিম মামলাটি তদন্ত করে একই বছরের ১২ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেন।

দুজনের কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করে জয়পুরহাটের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্র নাথ মণ্ডল বলেন, পলাতক সরোয়ার হোসেন যেদিন ধরা পড়বেন, সেদিন থেকে তাঁর শাস্তি কার্যকর হবে।