রাজধানী থেকে সীমান্তবর্তী অঞ্চলেও রক্ত ঝরছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির প্রতিনিধিদের নেতৃত্ব দেন। ফাইল ছবি
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির প্রতিনিধিদের নেতৃত্ব দেন। ফাইল ছবি

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত ও আহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, রাজধানী থেকে শুরু করে দেশের সীমান্তবর্তী অঞ্চলেও ঝরছে রক্ত।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, কোনো মানুষকেই বিচারবহির্ভূতভাবে হত্যা করা আইনসম্মত নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে অস্ত্র থাকলেই তা সঙ্গে সঙ্গে প্রয়োগ করা সুশাসনের লক্ষণ না।

গতকাল মঙ্গলবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বকুয়া এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১৬ জন।

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে, উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আইনানুগ কাজে অনীহা প্রকাশ করতে দেখা যাচ্ছে। গুম-খুন-অপহরণ-নারী শিশু নির্যাতন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

মানুষ আতঙ্ক ও ভয়ে আছে, অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, দেশ এখন নৈরাজ্যের অন্ধকারে ডুবে গেছে। রাজধানী থেকে শুরু করে দেশের প্রত্যন্ত সীমান্তবর্তী অঞ্চলেও রক্ত ঝরছে।’ দেশের মানুষ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ করবে বলে তিনি জানান। এ ছাড়া ঠাকুরগাঁওয়ের ঘটনায় তিনি নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।