লক্ষ্মীপুরে বর্তমানেরা পেলেন না নৌকা, সমর্থকেরা ক্ষুব্ধ

লক্ষ্মীপুর সদর, রায়পুর ও রামগঞ্জ উপজেলার বর্তমান চেয়ারম্যানরা এবার নৌকা প্রতীক পাননি। এতে তাঁদের সমর্থকেরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। দলীয় সমর্থন না পেয়ে চেয়ারম্যানরাও স্বতন্ত্র থেকে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। গতকাল রোববার মনোনয়নবঞ্চিত বর্তমান দুজন চেয়ারম্যান নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অন্যজন আজ সোমবার সংগ্রহ করার কথা রয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য তৃতীয় দফায় প্রার্থী তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এ প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়। পরে দলটির দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে সদর উপজেলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, রায়পুরে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ, রামগঞ্জে আওয়ামী লীগের সহসভাপতি মনির হোসেন চৌধুরীকে দল থেকে মনোনয়ন দেওয়া হয়।

রায়পুর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন হাওলাদারকে এবার মনোনয়ন না দেওয়ায় তাঁর সমর্থকেরা ক্ষুব্ধ হন। গতকাল বিকেলে উপজেলার খাসেরহাট বাজারে সমর্থকেরা বিক্ষোভ মিছিল করেন। তাঁরা দলের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে আলতাফ হোসেনকে মনোনয়নের দাবি জানান।

আলতাফ হোসেন হাওলাদার প্রথম আলোকে জানান, ‘প্রায় দুই যুগ ধরে জনপ্রতিনিধি থেকে মানুষের সেবা করছি। দলের দুঃসময়ে নির্যাতিত নেতা-কর্মীদের পাশে ছিলাম। দল করার কারণে আমি মামলা, কারাবরণসহ নানাভাবে নির্যাতিত হয়েছি। কিন্তু কখনো আওয়ামী লীগ ছেড়ে যাইনি। এ অবস্থায় স্বতন্ত্র থেকে নির্বাচন করার দাবিতে নেতা-কর্মীরা কার্যালয় ও বাড়িতে এসে প্রতিদিন ভিড় করছেন। তাঁদের দাবিতে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আজ মনোনয়নপত্র সংগ্রহ করব।’

এ ছাড়া লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন দলীয় মনোনয়ন না পাওয়ায় ক্ষুব্ধ হন তাঁর সমর্থকেরাও। এ নিয়ে গতকাল বিকেলে জরুরি সভা করেন জেলা যুবলীগ। তমিজ মার্কেটের দলীয় কার্যালয়ে এ সভা করা হয়।

এ কে এম সালাহ উদ্দিন  বলেন, ‘দল থেকে যাঁকে সমর্থন দেওয়া হয়েছে তাঁকে নেতা-কর্মীরা মেনে নিতে পারছেন না। নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের দাবির কারণে আমি স্বতন্ত্র থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। এ জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’

রামগঞ্জ উপজেলার বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন বলেন, ‘নেতা-কর্মীদের দাবির মুখে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আশা রাখি স্বতন্ত্র থেকে নির্বাচন করব।’

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুরে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৬ ফেব্রুয়ারি, বাছাই ২৮ ফেব্রুয়ারি, প্রত্যাহার ৭ মার্চ এবং ভোট গ্রহণ করা হবে ২৪ মার্চ।