যুবক খুন, আটক এক বন্ধু

নাটোরের গুরুদাসপুরে সুদের ব্যবসায় লগ্নি করা টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে আবুল কালাম বিশ্বাস (৩৫) নামের এক যুবক খুন হয়েছেন। গতকাল মঙ্গলবার রক্তাক্ত অবস্থায় একটি লিচুবাগান থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। উপজেলার নাজিরপুর ইউনিয়নে গত সোমবার রাতের কোনো এক সময়ে ওই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে।
নিহত আবুল কালাম বিশ্বাস নাজিরপুর নতুনপাড়া মহল্লার মৃত কালু বিশ্বাসের ছেলে। এ ঘটনায় নিহত যুবকের বন্ধু শহিদুল ইসলামকে সন্দেহভাজন হিসেবে আটক করেছে পুলিশ। লাশ নাটোর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
নিহত কালাম বিশ্বাসের ভাই আবদুল মজিদ অভিযোগ করেন, একই এলাকার পাঁচ বন্ধুর সঙ্গে মিলে তাঁর ভাই সুদের ব্যবসা করতেন। ওই বন্ধুরা হলেন শুকুর আলী, আ. মালেক, শহিদুল ইসলাম, আশরাফুল ইসলাম ও খলিলুর রহমান। ওই ব্যবসার হিসাবরক্ষক হিসেবে দায়িত্ব পালন করতেন আবুল কালাম। বেশ কিছুদিন ধরে আবুল কালামের সঙ্গে তাঁর ব্যবসায়িক অংশীদার বন্ধুদের হিসাবনিকাশ নিয়ে বিরোধ চলে আসছিল। সর্বশেষ গত সোমবার রাতে মুঠোফোনে একটি ফোন পেয়ে আবুল কালাম বাড়ি থেকে বের হয়ে গেলেও পরে আবার বাড়ি ফেরেন। এরপর আবার কখন তিনি বের হয়ে গেছেন, তা বাড়ির লোকজন জানেন না। গতকাল বাড়ির অদূরে একটি লিচুবাগানে আবুল কালামের লাশ পাওয়া যায়।
নিহত যুবকের পরিবারের ধারণা, আর্থিক লেনদেনের জেরেই বন্ধুরা আবুল কালামকে হত্যা করে লাশ ফেলে রেখে গেছেন। পরিবারের পক্ষ থেকে অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি করা হয়েছে।
গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা সত্যতা নিশ্চিত করে বলেন, আবুল কালামকে ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি চলছে। অভিযোগ পেলে হত্যার কারণ অনুসন্ধান করে প্রকৃত হত্যাকারী গ্রেপ্তার করা হবে।