ক্রিকেট খেলাকে ঘিরে সংঘর্ষে ৩ ছাত্রলীগ কর্মী আহত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পৃথক মারামারির ঘটনায় ছাত্রলীগের অন্তত তিন কর্মী আহত হয়েছে। আহত একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে সাবাস বাংলাদেশ মাঠে লোক প্রশাসন ও অর্থনীতি বিভাগের মধ্যে চলা ক্রিকেট খেলাকে ঘিরে পৃথক সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ কর্মীরা হলো লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মারুফ ও আসিফুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইসহাক রেজা।

দলীয় সূত্রে জানা যায়, গতকাল বিকেলে সাবাস বাংলাদেশ মাঠে লোক প্রশাসন ও অর্থনীতি বিভাগের মধ্যে ক্রিকেট খেলা চলছিল। খেলাকে কেন্দ্র করে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। ঘটনার সূত্র ধরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শহীদুল্লাহ কলা ভবনের সামনে ইসহাক রেজা কয়েকজন সমর্থককে নিয়ে মারুফ ও আসিফুলকে ব্যাট ও স্ট্যাম্প দিয়ে পেটায়। এর জের ধরে সন্ধ্যা সাতটার দিকে শামসুজ্জোহা চত্বরে মারুফসহ ১০-১২ জন মিলে ইসহাক রেজাকে মারধর করে।

ছাত্রলীগকর্মী ইসহাক রেজা বলেন, খেলা নিয়ে একটু ঝামেলা হয়েছিল। তবে তিনি মারধরের কথা অস্বীকার করেছেন।

আসিফুল বলেন, ‘শুক্রবারের খেলায় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে আমি প্রতিবাদ করলে অর্থনীতি বিভাগের বিভাগের একজন আমাকে এসে মারধর করে। সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতির সাথে কথা বলে সমস্যা সমাধান করি। কিন্তু ইসহাক ও তাঁর কয়েকজন বন্ধু মিলে আমাকে আবার মারধর করে।’

ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ক্রিকেট ম্যাচ নিয়ে লোক প্রশাসন ও অর্থনীতি বিভাগের কয়েকজনের মধ্যে ঝামেলা হয়েছিল। পরে আমি ও সাধারণ সম্পাদক মিলে বসে সমাধান করে দিয়েছি।

প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, খবর পেয়ে পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়েছিলেন। এ ছাড়া, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে সমস্যার সমাধান করতে বলেছি।