কেরানীগঞ্জে কালভার্ট ধসে প্রাণ গেল দুই শ্রমিকের

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় একটি নির্মাণাধীন কালভার্ট ধসে মাটিচাপায় দুই নির্মাণশ্রমিক মারা গেছেন। মঙ্গলবার সকাল নয়টার দিকে উপজেলার রোহিতপুর ইউনিয়নের ধর্মশুর এলাকায় এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অপর পাঁচ শ্রমিক।

নিহত দুই শ্রমিক হলেন মো. মশিউর মিয়া (৪০) ও মো. আউলিয়া (২৮)। দুজনের বাড়ি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ বাজার এলাকায়। নিহত মশিউর আবুল কাশেমের ছেলে। আর নিহত আউলিয়ার বাবার নাম কাছুয়া মিয়া। আহত শ্রমিকেরা হলেন: মো. আমিনুর (৪২), মো. আরিফ (৩০) ও আবদুল মজিদ। বাকি দুজনের পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ধর্মশুর এলাকায় নির্মাণাধীন কালভার্টের কাজ করার সময় বিশাল আকৃতির মাটির স্তূপ ধসে পড়ে। এ সময় ৭/৮ জন শ্রমিক মাটিতে চাপা পড়েন। তাঁদের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে উদ্ধারকাজ চালান। এ সময় ঘটনাস্থলেই দুই শ্রমিক মারা যান। আহত শ্রমিকদের চিকিৎসার জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল ও স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

মশিউরের স্ত্রী সজিনা বেগম বলেন, কালভার্ট নির্মাণ করার সময় তাঁর স্বামী ও অন্য শ্রমিকেরা মাটি কাটছিলেন। এ সময় ওপরে স্তূপ করে রাখা মাটি ধসে পড়ায় তাঁর স্বামী ও অন্য এক শ্রমিক মারা গেছেন।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, দুই শ্রমিকের লাশ উদ্ধার করে তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনার কারণ উদ্‌ঘাটনে পুলিশ তদন্ত শুরু করেছে।