পুলিশ যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে সক্ষম: আইজিপি

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পুলিশের মহাপরিদর্শক মো. জাবেদ পাটোয়ারী। পুলিশ লাইনস, চাঁদপুর, ৭ মার্চ। ছবি: আলম পলাশ
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পুলিশের মহাপরিদর্শক মো. জাবেদ পাটোয়ারী। পুলিশ লাইনস, চাঁদপুর, ৭ মার্চ। ছবি: আলম পলাশ

উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা বিঘ্নকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ পাটোয়ারী। তিনি বলেছেন, যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে পুলিশ যথেষ্ট সক্ষম। আজ বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে চাঁদপুর পুলিশ লাইনসে তিনি এ কথা বলেন।

চাঁদপুর জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি। পুলিশ লাইনসে অবস্থিত ‘চেতনা মুক্তিযুদ্ধ’–এর শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা বিঘ্ন করার মতো শক্তি যেই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনের জন্য সার্বিকভাবে সারা দেশে পুলিশের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে তারা কঠোর ও পেশাগত দায়িত্ব পালন করবে। তিনি আরও বলেন, যেকোনো ধরনের ষড়যন্ত্র রুখে দিতে বাংলাদেশের পুলিশ যথেষ্ট সক্ষম।

‘ময়ূরপঙ্খী’ বিমান ছিনতাইচেষ্টা প্রসঙ্গে জাবেদ পাটোয়ারী বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি ইউনিট এ নিয়ে তদন্ত করছে। এ রকম একটি বিষয়ে তদন্ত করতে সময় দিতে হবে। তদন্তে নতুন কোনো কিছু পাওয়া গেলে দেশবাসীকে তা জানানো হবে। পুলিশের এই অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবিরসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরের দিকে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন আইজিপি। সেখানে তিনি বলেন, থানা হবে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা, ভয়ের নয়। পুলিশকেই প্রমাণ করতে হবে পুলিশ জনগণের বন্ধু।
লক্ষ্মীপুরে জাবেদ পাটোয়ারী আরও বলেন, বাংলাদেশকে যেভাবে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করা হয়েছে, ঠিক সেভাবেই মাদকমুক্ত করা হবে। এ সময় সেখানে লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল প্রমুখ উপস্থিত ছিলেন।