'গোলাগুলিতে' সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত মাদক ব্যবসাকে কেন্দ্র করে ‘গোলাগুলিতে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, মাদক ব্যবসা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের গোলাগুলিতে আবদুর রহমান (২৪) নামের একজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়াপাড়া শিয়াল্লাগোনা পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবদুর রহমান হোয়াইক্যং পূর্ব মহেষখালিয়াপাড়ার শাহ আলমের ছেলে।

পুলিশের ভাষ্য, নিহত ব্যক্তি ইয়াবা ব্যবসায়ী ছিলেন। ঘটনাস্থল থেকে তিন হাজার ইয়াবা বড়ি, একটি দেশীয় অস্ত্র (এলজি), তিনটি কার্তুজ ও ছয়টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, মাদক ব্যবসাকে কেন্দ্র করে রাতে দুই পক্ষের মধ্যে গোলাগুলির খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পৌঁছালে পুলিশের উপস্থিত টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আবদুর রহমানকে উদ্ধার করা হয়। আবদুর রহমানকে টেকনাফ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন। পথে আবদুর রহমান মারা যান। তাঁর লাশের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গত বছরের ৪ মে দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী বিশেষ অভিযান শুরু হয়। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ এবং মাদক নিয়ে ‘আধিপত্যের লড়াইয়ে’ ৬২ জন নিহত হয়েছে। এর মধ্যে শুধু টেকনাফে ৮ জন রোহিঙ্গাসহ ৪৪ নিহত হয়েছে।