টেকনাফে বিপুল পরিমাণ ইয়াবা চালান জব্দ

জব্দ করা ইয়াবার চালান।
জব্দ করা ইয়াবার চালান।

মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের সময় ইয়াবার একটি বড় চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল রোববার রাত সাড়ে আটটার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমরখাল এলাকা থেকে নৌকাভর্তি ইয়াবার চালানটি জব্দ করা হয়েছে। নৌকা থেকে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী প্রথম আলোকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

বিজিবি সূত্র জানায়, গতকাল সন্ধ্যার পরে ইয়াবার একটি বড় চালান নাফ নদী পার হয়ে হ্নীলার দমদমিয়া ওমরখাল এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকতে পারে—এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দমদমিয়া সীমান্ত ফাঁড়ির একটি টহল দল দ্রুত ওমরখাল এলাকায় অবস্থান নেয়। টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরীর এতে নেতৃত্বে দেন। রাত সাড়ে আটটার দিকে বিজিবির টহল দল মিয়ানমারের দিক থেকে একটি নৌকা নাফ নদী পার হয়ে ওমরখালের দিকে আসতে দেখে। নৌকায় থাকা পাচারকারীরা টহল দলের উপস্থিতি টের পেয়ে নৌকা থেকে লাফিয়ে নেমে বেতবাগানের ভেতর দিয়ে পালিয়ে যায়। পরে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি চালিয়ে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়।

বিজিবি জানিয়েছে, জব্দ করা ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধিদের সামনে ধ্বংস করা হবে।