ফরিদপুরে আট দিনেও মেলেনি 'অভিমানী' কিশোরীর সন্ধান

লিজা আক্তার। ছবি; সংগৃহীত
লিজা আক্তার। ছবি; সংগৃহীত

মায়ের ওপর ‘অভিমান করে’ বাড়ি থেকে বের হয়ে গেছে ১৪ বছরের কিশোরী লিজা আক্তার। এর মধ্যে আট দিন চলে গেলেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এ নিয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় ৬ মার্চ একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন লিজার মা ।

এদিকে জিডি করার পর সাত দিন অতিবাহিত হয়ে গেলেও লিজার কোনো সন্ধান না মেলায় লিজার মা ও ভাইবোনেরা চরম উৎকণ্ঠার মধ্যে সময় কাটাচ্ছেন। লিজা ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার মোল্লাবাড়ি সড়ক এলাকার মৃত আলমগীর শেখের মেয়ে। তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সে সবার ছোট। সে মোল্লাবাড়ি সড়ক এলাকায় ইসলামিয়া মহিলা মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

লিজার মা রুবিয়া আক্তার জানান, ৫ মার্চ সকালে মাদ্রাসায় না যাওয়ায় তিনি মেয়েকে বকাবকি করেন। একপর্যায়ে তিনি সকাল ৯টার দিকে পারিবারিক কাজে বাইরে চলে যান। সাড়ে ১০টার দিকে ফিরে তিনি লিজাকে বাড়িতে পাননি। তাঁর দাবি, তিনি বাসা থেকে বের হয়ে যাওয়ার সুযোগে লিজা বাড়ি থেকে বের হয়ে গেছে। তার সঙ্গে কোনো মুঠোফোন ছিল না।

রুবিয়া আক্তার আরও বলেন, লিজা ছোটবেলা থেকেই জেদি ও অভিমানী ধরনের। ৬ মার্চ ফরিদপুর কোতোয়ালি থানায় দায়ের করা জিডি অনুযায়ী লিজার গায়ের রং শ্যামলা, মুখমণ্ডল লম্বাটে। উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি, হালকা-পাতলা গড়ন। পরনে সালোয়ার ও কামিজ এবং কালো রঙের বোরকা ছিল। ৮ মার্চ প্রথম আলো অনলাইনে লিজার নিখোঁজের ঘটনায় এটি প্রতিবেদন প্রকাশ করা হয়

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, লিজার সন্ধানে দেশের সব থানায় ওই ছবি-সংবলিত বার্তা পাঠানো হয়েছে। তার সন্ধানে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।