ব্যবসায়ীকে তুলে নেওয়ার সময় ৩ ভুয়া ডিবি পুলিশ আটক

টাঙ্গাইলের ভূঞাপুরে এক ব্যবসায়ীকে তুলে নেওয়ার সময় ভুয়া গোয়েন্দা পুলিশের (ডিবি) তিন সদস্যকে আটক করে থানায় সোপর্দ করেছে স্থানীয় লোকজন। মঙ্গলবার দুপুরে উপজেলার পাথাইকান্দি এলাকা থেকে তাঁদের আটক করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে একটি খেলনা পিস্তল, প্রাইভেট কার, ওয়াকিটকি, হ্যান্ডকাপ, দুটি ডিবি পুলিশের পোশাক জব্দ করা হয়েছে।

আটক তিনজন হলেন ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার গুরুলমপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মাসুদ (৩৫), নীলফামারী জেলার ইউসুফ আলীর ছেলে আনোয়ার হোসেন (৩২) ও একই জেলার মুক্তার আলী। এ সময় আপেল নামের আরেকজন পালিয়ে যান।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, রহিজ উদ্দিন নামের এক ব্যবসায়ী রূপালী ব্যাংকের এলেঙ্গা শাখা থেকে টাকা তুলে রিকশায় করে কালিহাতী উপজেলার বিলপালিমায় তাঁর গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। এ সময় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের সংযোগ সড়কের চরভাবলা এলাকা থেকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে একটি প্রাইভেটকারে ওই ব্যবসায়ীকে তুলে নেওয়া হয়। রহিজের সঙ্গে থাকা একজনের এ বিষয়ে সন্দেহ হয়। তখন তিনি তাঁদের পিছু নেন। পরে ভূঞাপুর উপজেলার পাথাইকান্দি থেকে স্থানীয় লোকজনের সহযোগিতায় তাঁদের আটক করেন। আটকের পর তাঁদের বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় সোপর্দ করা হয়। এ ব্যাপারে রহিজ উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেছেন।