১০ হাজার টাকা মুচলেকায় জামিন পেলেন ফুটবল ফেডারেশনের মাহফুজা

মাহফুজা আক্তার কিরণ। ফাইল ছবি
মাহফুজা আক্তার কিরণ। ফাইল ছবি

প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে করা মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জামিন পেয়েছেন। আজ মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত জামিনের আদেশ দেন।

মাহফুজা আক্তার কিরণের আইনজীবী লিয়াকত হোসেন প্রথম আলোকে বলেন, মাহফুজা আক্তারের জামিন চেয়ে তিনি শুনানি করেন। জামিন শুনানিতে তিনি আদালতকে বলেন, আসামি অসুস্থ। তিনি একজন নারী। শুনানি নিয়ে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় মাহফুজা আক্তার কিরণের জামিন মঞ্জুর করেন। আদালতে জামিননামা জমা দেওয়া হয়েছে।

আইনজীবী লিয়াকত হোসেন জানান, তাঁর মক্কেল মাহফুজা আক্তার আছেন কাশিমপুর কারাগারে। সেখানে জামিননামা যাওয়ার পর মাহফুজা আক্তার ছাড়া পাবেন। এখনো জামিননামা কাশিমপুর কারাগারে পৌঁছায়নি। এর আগে এই মামলায় ১৬ মার্চ ধানমন্ডি এলাকা থেকে মাহফুজা আক্তারকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। সেদিন তাঁকে ঢাকায় হাজির করা হলে আদালত জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক সেদিন প্রথম আলোকে বলেন, মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আদালতের গ্রেপ্তারি পরোয়ানা মোতাবেক তাঁকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করার অভিযোগ এনে মাহফুজা আক্তারের বিরুদ্ধে ১২ মার্চ ঢাকার আদালতে মামলা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স। মামলার আরজিতে দাবি করা হয়, ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহফুজা আক্তার প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করেন। মানহানিকর বক্তব্য রাখেন, যা টেলিভিশন ও পত্রিকায় প্রকাশিত হয়। আদালত সেদিন ফিফার সদস্য মাহফুজা আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন: